Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / রেললাইন কেটে ফেলায় ট্রেন দুর্ঘটনা, মুখ খুললো বিএনপি

রেললাইন কেটে ফেলায় ট্রেন দুর্ঘটনা, মুখ খুললো বিএনপি

গাজীপুরের ভাওয়ালে রেললাইন কাটা ও বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। এছাড়া ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে দলটি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও এ ঘটনার সঙ্গে জড়িত দুর্বৃত্তদের মানবতার শত্রু বলে অভিহিত করেছেন।

বুধবার রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলা হয়।

বিবৃতিতে রিজভী বলেন, “ভাওয়াল রেলস্টেশনে ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা নিঃসন্দেহে একটি নাশকতামূলক কাজ। আমি এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই। যারা এ ধরনের অমানবিক ঘটনা ঘটিয়েছে তারা মানবতার শত্রু।

রিজভী আরও বলেন, ‘আমরা এই ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।

আমি বিএনপির পক্ষ থেকে ভাওয়াল রেলস্টেশনে ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় জড়িত দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। নিহতের বিদেহী আত্মার মাগফিরাত এবং আহতদের সুস্থতা কামনা করছি।’

বিবৃতিতে রিজভী বলেন, ‘এই ট্রেন দুর্ঘটনার পর দু-একটি গণমাধ্যম গণতন্ত্রের জন্য আন্দোলনরত দলগুলোর ওপর দোষ চাপানোর ইঙ্গিত দিচ্ছে, যা গভীর চক্রান্তমূলক। এতেই প্রমাণিত হয় এবং জনগণ বিশ্বাস করে যে সুপরিকল্পিতভাবেই এ ধরনের নাশকতা ঘটানো হয়েছে।

এ ঘটনায় উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাতেই দু-একটি গণমাধ্যম বিরোধী দলের চলমান গণতান্ত্রিক আন্দোলনের বিরুদ্ধে ন্যক্কারজনক অপপ্রচার চালাতে শুরু করেছে।

বুধবার ভোরে গাজীপুরের ভাওয়াল রেলস্টেশনের কাছে বাঁখারিয়া এলাকায় জয়দেবপুর-ময়মনসিংহ রেললাইন কেটে ফেলায় মোহনগঞ্জ এক্সপ্রেসটি দুর্ঘটনার কবলে পড়ে। এতে ইঞ্জিনসহ ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়ে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *