Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ জাতীয় পার্টি নিয়ে সুর পাল্টালেন কাদের

হঠাৎ জাতীয় পার্টি নিয়ে সুর পাল্টালেন কাদের

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির থাকা নিয়ে শঙ্কা রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ ভবনে দলের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-সংক্রান্ত উপ-কমিটির মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার আরেকটি বড় সুযোগ আমাদের সামনে এসেছে। সংকটকে সম্ভাবনায় রূপান্তরের এই কঠিন লড়াইয়ে কাণ্ডারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান সংকট উত্তরণে তার দেওয়া নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করতে হবে। এটাকে কোনোভাবেই বিরক্ত করা যাবে না।

সেতুমন্ত্রী বলেন, আমরা খুবই চ্যালেঞ্জিং সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। বিএনপি নির্বাচনে ভণ্ডুল ষ/ড়যন্ত্র ও স/ন্ত্রাস করছে। এখানকার কিছু বিদেশীর সুদূরপ্রসারী পরিকল্পনা রয়েছে। তারা আধিপত্য বিস্তার করতে চায়। তাদের ভূ-রাজনৈতিক স্বার্থ রয়েছে। এখানে একটি বিমানঘাঁটি স্থাপনেরও পরিকল্পনা রয়েছে।

তিনি বলেন, রাজনীতিবিদরা শুধু নির্বাচন নিয়ে ভাবেন। সম্মান নিয়ে জেতা চ্যালেঞ্জ। এটা অবশ্যই কাটিয়ে উঠতে হবে। এবার বিএনপির অংশগ্রহণ না করায় সারা বিশ্বের প্রতিক্রিয়া অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণভাবে করতে হবে।

এ সময় ওবায়দুল কাদের বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপস্থিতি নগণ্য, এভাবে চলবে না। কারণ, সেখানে প্রতিপক্ষের উপস্থিতি খুবই আক্রমণাত্মক। ফলে ঢালু পথে হাঁটার সুযোগ নেই। এই দুর্বলতা কাটিয়ে উঠতে হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, কোনো ব্লুপ্রিন্ট নির্বাচন হবে না। জনগণ তাদের ম্যান্ডেট দেবে। বিরোধী সংসদ এখনো ভেঙে যায়নি, সুপ্ত। এমনটাই জানিয়েছেন সংসদীয় দলের নেতা রওশন এরশাদ। তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। তাদের দলের অভ্যন্তরীণ সূত্র মো. শুধু একটি কথা জাতীয় পার্টির (জাপা) সঙ্গে সম্পর্ক টেনে আনবে- এমনটা নয়। দল হিসেবে জাপার সঙ্গে কোনো জোট হবে না- এ কথা এখনো বলেননি প্রধানমন্ত্রী। নেতা কোনো নির্দেশ দিলে আমরা তা মেনে চলি। জাতীয় পার্টি নির্বাচনে না থাকায় আওয়ামী লীগ ও জনমনে শঙ্কা রয়েছে। তবে এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *