Friday , September 20 2024
Breaking News
Home / International / বাহরাইনের ফ্লাইট ঢাকা এয়ারপোর্টে নামতে পারেনি, গতিপথ পাল্টে ব্যাংককে জরুরি অবতরণ

বাহরাইনের ফ্লাইট ঢাকা এয়ারপোর্টে নামতে পারেনি, গতিপথ পাল্টে ব্যাংককে জরুরি অবতরণ

বাহরাইন থেকে ঢাকাগামী গালফ এয়ারের একটি ফ্লাইট ঢাকা বিমানবন্দরে অবতরণ করতে না পেরে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে জরুরি অবতরণ করেছে। কারণ ঢাকার বিমানবন্দরে ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতার সীমা ছিল ১০০ মিটারের মধ্যে। এই অবস্থায় বিমানের অবতরণ অসম্ভব। গালফ এয়ারের জিএফ২৫০ ফ্লাইট সোমবার ঢাকায় এসেছে। কিন্তু এখানে সীমিত দৃশ্যমানতার কারণে, এটি গতিপথ পরিবর্তন করে এবং মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯ :১৩ টায় ব্যাংককে জরুরি অবতরণ করে। অনলাইন এভিয়েশন সূত্রে এ খবর জানা গেছে।

ঢাকায় আসার পর ঘন কুয়াশার কারণে ফ্লাইটটি অবতরণ করতে পারেনি বলে জানা গেছে। এদিকে এর জ্বালানিও ফুরিয়ে যায়। ফলস্বরূপ, গতিপথ পরিবর্তিত হয়। খবরে রাডারবক্স ডটকমের তথ্য উদ্ধৃত করা হয়েছে। বলা হয়, গালফ এয়ারের ফ্লাইট জি এফ ২৫০ নিয়মিত বাহরাইন ও ঢাকার মধ্যে চলাচল করে।

প্ল্যান্সপোটার্স.নেট এর মতে, এই ফ্লাইটের বিমানটি একটি বোয়িং ৭৬৭ -৯ ড্রিমলাইনার। এটি ডিসেম্বর ২০১৮ এ এই লাইনে যোগ করা হয়েছিল। এই ভেরিয়েন্টে ১০ টি বিমান রয়েছে। এদের মধ্যে আটজন চাকরিতে সক্রিয় রয়েছেন। বাকি দুটি বর্তমানে পার্ক করা আছে. তাদের ফ্লাইটের গড় বয়স ৪ .৬ বছর।
গালফ এয়ারের ফ্লাইট জি এফ ২৫০ সোমবার স্থানীয় সময় রাত ৯ :৩০ টায় বাহরাইন ছেড়েছে। তারপর সোজা পূর্বদিকে উড়তে থাকে ঢাকার দিকে। এটি স্বাভাবিক অবস্থায় বাংলাদেশ বিমানবন্দরে পৌঁছায়। এরপর কিছুক্ষণ আকাশে অবস্থান করে। তবে ঢাকার আকাশে বিমানবন্দরে ঘন কুয়াশা। পূর্বের প্রতিবেদন অনুসারে, দৃশ্যমানতা ১০০ মিটার পর্যন্ত ছিল। এমন একটি নাজুক পরিস্থিতিতে গালফ এয়ারের ফ্লাইটের ক্রুরা ফ্লাইটের গতিপথ পরিবর্তন করে ব্যাংককে। ব্যাংককের আবহাওয়া তুলনামূলকভাবে অনুকূল। অবশেষে মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯টা ১৩ মিনিটে এটি ব্যাংককে অবতরণ করে। এখন ফ্লাইটটি ঢাকায় ফিরবে নাকি বাহরাইনে ফিরবে তা স্পষ্ট নয়।

About Zahid Hasan

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *