Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচনের আগে প্রশাসনে ফের বড় রদবদল

নির্বাচনের আগে প্রশাসনে ফের বড় রদবদল

একজন অতিরিক্ত সচিবকে প্রশাসনে সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। দুই অতিরিক্ত সচিবকে গ্রেড-১ পদ দেওয়া হয়েছে। ওএসডি পদমর্যাদার তিন অতিরিক্ত সচিবকে তিনটি পৃথক মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে। বিটিআরসি চেয়ারম্যানের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বাড়ানো হয়েছে।

ওএসডি পদমর্যাদার ছয় যুগ্ম সচিবকে ছয়টি মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে। এছাড়া ইন্দোনেশিয়ায় বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত নিয়োগ দেওয়া হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রস্তাবিত পরিবর্তনের পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মোহা. সেলিম উদ্দিনকে সচিব পদে পদোন্নতি দিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে। পৃথক আদেশে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব কেয়া খানকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীনকে ওএসডি হিসেবে গ্রেড-১ পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

পৃথক আদেশে ওএসডি অতিরিক্ত সচিব জিয়াউদ্দীন আহমেদকে ভূমি মন্ত্রণালয়ে, ইয়াসমীন পারভীনকে খাদ্য মন্ত্রণালয়ে এবং মো. রবিউল ইসলামকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।

প্রকৌশলীরা পৃথক আদেশে নিয়োজিত। মহিউদ্দিন আহমেদকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান হিসেবে ২৯ মে ২০১৫ পর্যন্ত নিযুক্ত করা হয়েছে। তার নিয়োগ ১৪ ডিসেম্বর বা যোগদানের তারিখ থেকে পূর্ব চুক্তি এবং অনুরূপ শর্ত সাপেক্ষে কার্যকর হবে।

পৃথক আদেশে চুক্তিভিত্তিক নিয়োজিত প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদকে ২০১৫ সালের ২৯ মে পর্যন্ত বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছে। তার এ নিয়োগ পূর্বের চুক্তি ও অনুরূপ শর্তে ১৪ ডিসেম্বর অথবা যোগদানের তারিখ থেকে কার্যকর হবে।

আরেক আদেশে সালমা সিদ্দিকা মাহতাবকে স্বাস্থ্য বিভাগ থেকে অপসারণ করা হয়েছে। সুলতানা পারভীনকে যুগ্ম প্রধান হিসেবে পরিকল্পনা বিভাগে সংযুক্ত করা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক আদেশে ইন্দোনেশিয়ায় বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পেয়েছেন মো. তরিকুল ইসলাম তার কর্মজীবনে দুবাই, মাদ্রিদ, ত্রিপোলি ও এথেন্সে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তরিকুল ইসলাম বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৭তম ব্যাচের কর্মকর্তা।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *