Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ পেঁয়াজ ক্রয়ে নিষেধাজ্ঞা, জানা গেল কারণ

হঠাৎ পেঁয়াজ ক্রয়ে নিষেধাজ্ঞা, জানা গেল কারণ

আগামী মার্চ পর্যন্ত বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করেছে ভারত। এ খবর প্রকাশের সঙ্গে সঙ্গে দেশের বাজারে পেঁয়াজের দাম কেজিপ্রতি ৮০ টাকা থেকে বেড়ে দাঁড়ায় ১০০ টাকায়। এ অবস্থায় রোববার দুপুরে হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দ ব্যবসায়ীদের সঙ্গে বিশেষ বৈঠক করেন।

সভায় সিদ্ধান্ত হয়, কোনো ক্রেতা এক কেজির বেশি পেঁয়াজ কিনতে পারবেন না। পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে এ বিশেষ সভার আয়োজন করে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক দেবী চন্দের সভাপতিত্বে সভায় কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়। সেগুলো হলো- পেঁয়াজের পাইকারি দাম নির্ধারণ করা হচ্ছে ১২০ টাকা, খুচরা বাজারে ১২৫ টাকা কেজি। খুচরা বিক্রেতারা একবারে পাইকারদের কাছ থেকে ১-২ বস্তার বেশি পেঁয়াজ কিনতে পারবে না। ক্রেতারাও খুচরা বিক্রেতার কাছ থেকে ১ কেজির বেশি পেঁয়াজ কিনতে পারবেন না।

জেলা প্রশাসনের জারি করা প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সিদ্ধান্ত অমান্য করলে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুল হক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা ও জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো. এন এম রেজাউল ইসলামকে জানাতে হবে।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল মনসুর, ব্যবসায়ী নেতা দেওয়ান মিয়া, হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি সামছুল হুদা উপস্থিত ছিলেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *