Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সরকার পতনে নতুন কর্মসূছি ঘোষনা দিল জামায়াত

সরকার পতনে নতুন কর্মসূছি ঘোষনা দিল জামায়াত

আগামী মঙ্গলবার সকাল থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত আবারও অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

রোববার সন্ধ্যায় দলের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা এটিএম মাছুম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘জামায়াত নিবন্ধন মামলায় অন্যায় আদেশ ও একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদে এবং স্বৈরাচারী সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার গঠন, রাজবন্দি ও ওলামা-মাশায়েখের কেরামের মুক্তি ডাঃ শফিকুর রহমানসহ জামায়াতের আমীরে মিথ্যা মামলা প্রত্যাহার আর পণ্যের দাম ক্রয়ের মধ্যে আনার দাবিতে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে ১২ ডিসেম্বর সকাল ৬টা থেকে ১৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করছি। ঘোষিত কর্মসূচিকে শান্তিপূর্ণ করে আন্দোলনকে চূড়ান্ত লক্ষ্যে নিয়ে যাওয়ার জন্য আমি জামায়াতে ইসলামীর সর্বস্তরের নেতা-কর্মীদের এবং সংগ্রামী দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

অপর এক বাণীতে তিনি বলেন, আজ ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস। এ উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকাসহ দেশব্যাপী মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে। গত ১০ ডিসেম্বর ঢাকা মহানগর দক্ষিণ শাখা জামায়াতে ইসলামী যাত্রাবাড়ীতে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। অনুষ্ঠান শেষে পুলিশ অংশগ্রহণকারীদের ওপর অতর্কিত হা/মলা চালায়, টি/য়ারশেল নিক্ষেপ করে এবং কয়েকজনকে আটক করে। এছাড়া দিনাজপুর, বরগুনা ও নাটোর থেকে তিন নারীসহ ২৮ জনকে আটক করেছে পুলিশ। আন্তর্জাতিক মানবাধিকার দিবসে পুলিশের মানবাধিকার লঙ্ঘনের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। আমরা পুলিশের মানবাধিকার কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সঙ্গে জামায়াতের আমীর ড.শফিকুর রহমানসহ গ্রেফতারকৃত সকল নেতাকর্মীদের মুক্তি দাবি করছি আমরা।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *