Friday , September 20 2024
Breaking News
Home / opinion / প্রকৃতির লীলাখেলা শুরু, ফলাফলও যথাসময়ে এসে হাজির: রনি

প্রকৃতির লীলাখেলা শুরু, ফলাফলও যথাসময়ে এসে হাজির: রনি

সম্প্রতি দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতা ধরে রাখার জন্য নানা পরিকল্পনা করছে ক্ষমতাসীন সরকার। যার প্রমাণ মিলেছে বিএনপির শীর্ষ নেতা থেকে শুরু করে তৃণমূলদেরও নির্বিচারে গ্রেফতার চালিয়ে যাচ্ছে সরকার।তারা ফাঁকা মাঠে গোল দেওয়ার জন্য বিএনপির আন্দোলন দমাতে এমন কর্মকাণ্ড অব্যাহত রেখেছে।তাদের এই একতরফা নির্বাচনে বৈধতা দিতে কিছু ক্ষমতা লোভী দল সহায়তা করতে মাঠে নেমেছে।বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন রাজনীতিবিদ গোলাম মাওলা রনি হুবহু পাঠকদের জন্য নিচে দেওয়া হলো।

মানুষের কর্মযজ্ঞ এবং চেষ্টা চরিত যেখানে শেষ সেখান থেকেই প্রকৃতির লীলাখেলা শুরু ! ভালো কর্মের ফলাফল পাওয়ার জন্য যেমন দুনিয়াতে অপেক্ষা করতে হয় তদ্রূপ মন্দ কাজের ফলাফলও যথাসময়ে এসে হাজির হয় !

আপনার কর্মকাণ্ড যখন সীমার মধ্যে থাকবে তখন ভালো মন্দ যেকোন ফলাফল হবে আশানুরূপ ! অর্থাৎ কি হতে যাচ্ছে বা কি হবে তা আপনি মুটামুটি যোগ বিয়োগ করে বলে দিতে পারবেন !

কিন্তু আপনার কর্ম যখন সীমা অতিক্রম করবে এবং প্রকাশ্য কর্মের চেয়ে গোপন কর্ম বেশি হবে তখন আপনার জন্য অকল্পনীয় ফলাফল অপেক্ষা করবে ! কর্মের সঙ্গে যদি আপনার চিন্তা চেতনার সংযোগ ঘটে তবে ভালো মন্দ যাই হোকনা কেন আপনার কর্মের ফল দেখে পৃথিবীবাসী অবাক বিস্ময়ে আকাশের দিকে তাকিয়ে থাকবে !

উড়োজাহাজ দেখে আমরা যেমন আকাশের দিকে তাকাই তদ্রূপ ফেরাউন-হামান-হিটলার-মুসলিনির পরিণতি দেখেও আকাশের পানে না তাকিয়ে পারিনা !

উল্লেখিত অবস্থার প্রেক্ষিতে এবার বলুনতো – আগামী ৭ই জানুয়ারি, ২০২৪ নিয়ে কয়জন নির্বাচন কমিশনের দিকে তাকাচ্ছেন এবং কয়জন আকাশের দিকে তাকিয়ে আছেন ???

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *