Friday , September 20 2024
Breaking News
Home / Politics / অবশেষে আত্মগোপন থেকে প্রকাশ্যে আসছে বিএনপি

অবশেষে আত্মগোপন থেকে প্রকাশ্যে আসছে বিএনপি

অবশেষে আত্মগোপন থেকে বেরিয়ে আসছেন চট্টগ্রাম বিএনপির শীর্ষ নেতারা। গত ২৮ অক্টোবর থেকে সাময়িক বরখাস্ত দলের তিন ইউনিটের শীর্ষ নেতারা এখন পর্যন্ত কোনো প্রকাশ্য কর্মসূচিতে যাননি। ফলে দলের চলমান আন্দোলন অনেকটা তৃণমূল নেতাদের ওপর নির্ভরশীল হয়ে পড়ে। আজ আন্তর্জাতিক মানবাধিকার দিবসকে ঘিরে খোলস থেকে বেরিয়ে জনসমক্ষে আসার প্রস্তুতি নিচ্ছে তারা। দিবসটি পালনের জন্য সকালে একটি সমাবেশের অনুমতির জন্য একটি আবেদন মঞ্জুর করা হয়নি। তবে আজ সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

মাঠে নেই চট্টগ্রামের কেন্দ্রীয় নেতারা : বিএনপির কেন্দ্রীয় কমিটিতে চট্টগ্রামের ২৪ নেতা রয়েছেন। স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন। যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী ২০১৬ সালের মে থেকে কারাগারে রয়েছেন। বাকি ২২ জনের মধ্যে ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মীর নাছির উদ্দিন, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রোজী কবির, ডা. সুকোমল বড়ুয়া, গোলাম আকবর খোন্দকার, ড. এস এম ফজলুল হক, মহিলা বিষয়ক সম্পাদক নুরী আরা সাফা, সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, শ্রম বিষয়ক সম্পাদক এম নাজিম উদ্দিন, পরিবার কল্যাণ সম্পাদক ডা. মহসিন জিল্লুর করিম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ, তথ্য ও গবেষণা সহযোগী সম্পাদক কুদ্দুস চৌধুরী প্রমুখ। মাঠে দেখা যায়নি। এ ছাড়া বিএনপির কেন্দ্রীয় সদস্য সারোয়ার জামাল নিজাম, গাজী শাহজাহান জুয়েল, মোস্তফা কামাল পাশা, বিচারপতি ফয়সাল মাহমুদ চৌধুরী, আনোয়ার হোসেন, সাথী উদয় কুমার বড়ুয়া, হুম্মাম কাদের চৌধুরীকেও প্রকাশ্যে বা গোপনে মাঠে দেখা যায়নি। প্রোগ্রাম যা এক মাসেরও বেশি সময় ধরে চলেছিল। .

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *