Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / কাজটা টাকার জন্য করেছি: মুখ খুললেন আজমেরী হক বাঁধন

কাজটা টাকার জন্য করেছি: মুখ খুললেন আজমেরী হক বাঁধন

অভিনেত্রী আজমেরী হক বাঁধন ব্যক্তিগত জীবনে অনেক উত্থান-পতন হয়েছে তবে তার প্রভাব কাজে পড়তে দেননি। অভিনয়ে একাগ্রতা, নিষ্ঠা, আত্মত্যাগ তাকে এনে দিয়েছে সাফল্যের সিঁড়িতে। ‘রেহানা মরিয়ম নূর’ তার ক্যারিয়ারে এক অনন্য মাত্রা যোগ করেছে।

‘রেহানা মরিয়ম নূর’ দিয়ে দেশের পাশাপাশি বিশ্বের দরবারে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। আজ মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত ওয়েব ফিল্ম ‘গুটি’। শঙ্খ দাশগুপ্ত পরিচালিত এই ৭ পর্বের সিরিয়ালটি আজ রাত থেকে চরকিতে দেখা যাবে।

গুটিতে মাদক চোরাকারবারীর চরিত্রে অভিনয় করেছেন বাঁধন। যেখানে তার শরীরে মাদক চোরাচালানের কাজ করতে হয়। ‘গুটি’ মুক্তি উপলক্ষে সম্প্রতি একটি গণমাধ্যমের সঙ্গে নানা বিষয় নিয়ে কথা বলেছেন এই অভিনেত্রী।

দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ার, মাঝে অনেকটা বিরতি। এরপর নতুনভাবে ফিরে আসা, সাফল্যের দেখা পাওয়া। এ সাফল্যের কারণ কী? এমন ছিল বাঁধনের কাছে।

জবাবে তিনি বলেন, ‘সত্যি কথা কি, একটা সময় ব্যক্তিগত কারণে কিছুটা ডিজেস্টারের মধ্যে অতিবাহিত করছিলাম। সেটা ২০১৭-তে। আমার ক্রনিক ডিপ্রেশন ছিল। এটা আমাকে আরো মারাত্মকভাবে আক্রমণ করে।

তারপর যখন আমি কাউন্সেলিং এর জন্য একজন থেরাপিস্টের কাছে গেলাম, তিনি আমাকে একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন করলেন: আপনি যা করেন তা কি আপনি পছন্দ করেন? আমি তখন বললাম, না লাগে না। তিনি বললেন, তাহলে কেন করেন? বললাম, আমার তো টাকা দরকার, তাই করি। আসলে তখন কাজটাকে ভালো লাগার জন্য করিনি, টাকার জন্য করেছি।

তখন তিনি পরামর্শ দেন যে যাই করুন ভালোর জন্যই করুন। এরপর পূবাইল-উত্তরায় ২৫-৩০ দিন নিয়মিত নাটক, ধারাবাহিক করতে লাগলাম। আমি আমার কমফোর্ট জোন থেকে জিনিসগুলি করতে শুরু করেছি। ৮টার মধ্যে যে ছেড়ে দেবে, ঠিকঠাক কাজ দেবে তাদের কাজগুলো করতে লাগলাম।’

বাঁধন বলেন, ওই সময়টায় আমরা অনেক কিছুর সম্মুখীন হই। খুবই অস্তিত্বহীন হয়ে যাই তখন। তবে ওই অবস্থায়ই আমি নিজেকে নতুন করে আবিষ্কার করার চেষ্টা করতে লাগলাম। এরপর বাচ্চাকে নিয়ে কোর্টে গার্ডিয়ানশিপের জন্য গেলাম।

এরপর থেকে বলা শুরু করলাম। এটা খুবই ইন্টারেস্টিং যে, আমি কিন্তু রেহানা মরিয়ম নুরের কাছে যাইনি, অক্টোপাসের কাছে যাইনি কিংবা মুসকান বা অন্যান্য চরিত্রের কাছে। সেগুলোই কিন্তু আমার কাছে এসেছে।

তিনি বলেন, এটা একটা অস্বাভাবিক ঘটনা যে, সাদের টিম আমাকে নিয়ে কাজ করার আগ্রহ দেখিয়েছে। আমি তখন কিন্তু নিজেকে বুঝিয়েছিলাম, এটা আমার লাস্ট অপশন। এটা আমাকে করতে হবে এবং শতভাগ ডেডিকেশন দিয়ে। এরপর তো একটার পর একটা কাজ করেছি, এখনো করে যাচ্ছি।

সেই বাঁধন কি কিছুটা হলেও পাল্টেছে? অভিনেত্রী বলেন, কিছুই চেঞ্জ হয়নি। আমি যে বাঁধন ছিলাম সে বাঁধনই আছি। আমার কাছে আসলে যে কোনো কাজের গল্প ও চরিত্রটা পছন্দ হতে হবে। আর আমার ডিরেক্টরকে আমাকে বিশ্বাস করতে হবে।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *