Friday , September 20 2024
Breaking News
Home / National / আতঙ্কিত বিচারকেরা, নিরাপত্তা চেয়ে আইজিপিকে চিঠি

আতঙ্কিত বিচারকেরা, নিরাপত্তা চেয়ে আইজিপিকে চিঠি

ঢাকা মহানগর দায়রা জজ আদালত চত্বরে হ্যান্ড গ্রেনেড বিস্ফোরণসহ সাম্প্রতিক ঘটনায় সারাদেশের বিচারকরা উদ্বিগ্ন ও আতঙ্কিত। তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাই বিচার ব্যবস্থা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য দেশের সব আদালত ও ট্রাইব্যুনাল প্রাঙ্গণ, বিচারক বহনকারী যানবাহন ও বাসভবনে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের মহাপরিদর্শক ও ঢাকা পুলিশ কমিশনারকে চিঠি দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। প্রধান বিচারপতির নির্দেশের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়।

মশিওয়ার রহমান স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, সম্প্রতি ঢাকা মহানগর দায়রা জজ আদালত, খুলনা জেলা জজ আদালত ও খুলনায় বোমা হামলা হয়েছে বলে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো.

এর আগে কুমিল্লার আদালতে বিচারকের একান্ত কক্ষে প্রার্থী খুন এবং সাম্প্রতিক ঘটনায় সারাদেশের বিচারকরা চরম উদ্বিগ্ন, আতঙ্কিত ও নিরাপত্তাহীনতায় ভুগছেন। দেশের বিচার ব্যবস্থা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সকল আদালত ও ট্রাইব্যুনাল চত্বর, বিচারক বহনকারী যানবাহন এবং দেশের বাসভবনের নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত জরুরি।

ঢাকা মেট্রোপলিটন আদালত চত্বরে ককটেল বিস্ফোরণ ঢাকা মহানগর আদালত চত্বরে ককটেল বিস্ফোরণ।
চিঠিতে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ, প্রধান বিচারপতির বাসভবন, জজ কমপ্লেক্স, আজিমপুরে জজ কোয়ার্টার, সব আদালত ও ট্রাইব্যুনাল প্রাঙ্গণে পর্যাপ্ত পুলিশ বাহিনী ও সার্বক্ষণিক পুলিশ পাহারার ব্যবস্থাসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে। সারা দেশে, বিচারক ও বাসভবন বহনকারী যানবাহন।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *