Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার শাহজাহান ওমরের নির্বাচনী মঞ্চে ব”ন্দুক হাতে বিএনপি সভাপতি

এবার শাহজাহান ওমরের নির্বাচনী মঞ্চে ব”ন্দুক হাতে বিএনপি সভাপতি

ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর একই মঞ্চে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের নিয়ে সমাবেশ করেছেন। সোমবার বেলা ১১টার দিকে কাঁঠালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে বন্দুক হাতে বিএনপির এক নেতাকেও দেখা গেছে।

সমাবেশে থাকা ব/ন্দুকধারীর নাম আব্দুল জলিল মিয়াজী। তিনি কাঠালিয়া উপজেলা বিএনপির সভাপতি।

এ ব্যাপারে তার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়। তবে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন কবির বলেন, ‘ব/ন্দুকটি আওয়ামী লীগ প্রার্থী শাহজাহান ওমরের লাইসেন্সপ্রাপ্ত। এসময় তার পাশে বসা উপজেলা বিএনপির সভাপতি এ্যাড. জলিল মিয়াজির কাছে রাখেন।

সহকারী রিটার্নিং অফিসার ও কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নেছার উদ্দিন বলেন, শাহজাহান ওমরের সমাবেশের অনুমতি নেননি। নেছার উদ্দিন
তিনি বলেন, আমরা শুনেছি তিনি সমাবেশ করেছেন। এ বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

সমাবেশে বন্দুক নিয়ে তিনি বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হলে কমিশনের নিয়ম অনুযায়ী তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সমাবেশে শাহজাহান ওমর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল জলিল মিয়াজী ও সম্পাদক জাকির হোসেন কবিরকে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

সমাবেশে বিএনপির এই দুই নেতা ছাড়াও আরও অনেকে উপস্থিত ছিলেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া সিকদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল বাসার বাদশা, শৈলজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মো. মাহমুদ হোসেন রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাবেশে শাহজাহান ওমর বলেন, ‘কাঁঠালিয়া আওয়ামী লীগে কোনো গ্রুপিং থাকতে পারে না। তরুণ লীগ, কিবরিয়ালীগ, বুড়ালীগ, বাচ্চা লীগ এখানে থাকতে পারে না। এখানে শুধু থাকবে শেখ হাসিনা গ্রুপ ।

আমি ও বিএনপি দলবলসহ আপনাদের অতিথি। স্বাগতম আমাদের আমরা শিক্ষিত মানুষ, আপনারা যদি আমাদের সম্মান করেন, আমরাও আপনাকে সম্মান করব।
শাহজাহান ওমর ২৯ নভেম্বর কারাগার থেকে মুক্তি পান। ৩০ নভেম্বর তিনি গণভবনে গিয়ে শেখ হাসিনার সঙ্গে দেখা করেন এবং আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দেন। এ খবরে শাহজাহান ওমরকে বিএনপির ভাইস চেয়ারম্যান পদসহ সব পদ থেকে বহিষ্কার করা হয়। রোববার ঝালকাঠির রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন কবির বলেন, আমি যে দলেরই হই না কেন, আমি শাহজাহান ওমরকে পছন্দ করি। আমি ব্যক্তিগতভাবে তাকে বেছে নেব। তার নির্বাচনী মাঠে থাকব বলেই সমাবেশে গিয়েছিলাম।

উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক গোলাম কিবরিয়া সিকদার বলেন, দল যাকে মনোনয়ন দেবে আমরা তাকে নিয়ে মাঠে থাকব। শাহজাহান ওমর প্রাক্তন আমাদের ডেকেছিলেন, তার পরামর্শ অনুযায়ী আমরা বৈঠক করেছি। তাকে নিয়ে বিএনপি থেকে কেউ নির্বাচন করলে সমস্যা কোথায়?

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *