Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দুলাভাইয়ের খরচে এমপি হতে মনোনয়ন নিলেন গৃহপরিচারিকা

দুলাভাইয়ের খরচে এমপি হতে মনোনয়ন নিলেন গৃহপরিচারিকা

ময়মনসিংহ-১ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিজোট থেকে প্রার্থী হয়েছেন রোকেয়া বেগম নামের এক গৃহকর্মী। এমনকি মনোনয়ন বাছাইয়েও টিকে আছেন। তবে রোকেয়ার নির্বাচনের যাবতীয় খরচ বহন করার আশ্বাস দিয়েছেন তার শ্যালক।

এদিকে শনিবার (২ ডিসেম্বর) ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে মনোনয়ন বাছাইয়ে এমপি প্রার্থী হিসেবে রয়েছেন রোকেয়া বেগম। তার নির্বাচনের যাবতীয় খরচ বহনকারী দুলাভাই হলেন ময়মনসিংহ-৪ আসনে ন্যাশনাল পিপলস পার্টির মনোনীত এমপি প্রার্থী হামিদুল ইসলাম।

জানা যায়, রোকেয়া বেগম হালুয়াঘাট উপজেলার গাজীরভিটা ইউনিয়নের বোয়ালমারা গ্রামের বাসিন্দা। স্বামী ফারুক অনেক আগেই দুই সন্তান নিয়ে রোকেয়াকে রেখে গেছেন। বৃদ্ধা মা আছিয়া খাতুন ও এক ছেলে ও এক মেয়েকে নিয়ে সরকারি জমিতে একটি ঝুপড়িতে থাকেন রোকেয়ার। রোকেয়া আগে হালুয়াঘাট শহরের একটি ডায়াগনস্টিক সেন্টারে পরিচ্ছন্নতার কাজ করতেন। তবে ডায়াগনস্টিক সেন্টার বন্ধ থাকায় বর্তমানে তিনি বিভিন্ন চিকিৎসকের বাসায় গৃহপরিচারিকার কাজ করছেন।

বোয়ালমারা এলাকার বাসিন্দা আব্দুল মালেক বলেন, রোকেয়ার স্বামী তাকে ছেড়ে চলে গেছে অনেক আগেই। যেখানে দারিদ্র্যের কারণে তার পরিবার টিকতে পারে না, সেখানে তিনি কীভাবে এমপি প্রার্থী হলেন, আমি জানি না। তাকে রাজনীতি বা জনসেবা করতে দেখিনি। তার নিজস্ব কোনো থাকার ব্যবস্থা নেই। সরকারি বাসভবনে থাকেন। তার মনে কিভাবে এমপি হওয়ার ইচ্ছা জাগলো জানি না।

রোকেয়ার বৃদ্ধা মা আছিয়া খাতুন বলেন, “আমার মেয়ে অষ্টম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেছে। তার শ্যালক হামিদুল ইসলাম তাকে এমপি করেছেন। সব খরচ তারাই দেবে। এত টাকা আমরা কোথায় পাই? দুইটা খেয়ে বেঁচে আছি। আমার মেয়ের কষ্টের টাকা দিয়ে খাবার।

এ ব্যাপারে গণমুক্তি জোটের মনোনীত প্রার্থী রোকেয়া বেগম বলেন, “আমি ইনসাফ ডায়াগনস্টিক সেন্টারে পরিচ্ছন্নতার কাজ করতাম। বর্তমানে এখানে-সেখানে কাজ করে সংসার চালাই। ২৮ তারিখ আমার আত্মীয় হামিদুল ইসলাম। , ময়মনসিংহ সদর আসনের ন্যাশনাল পিপলস পার্টির এমপি প্রার্থী, আমাকে প্রার্থী হওয়ার জন্য অনুরোধ করেন।আমার যাবতীয় খরচ তিনি বহন করবেন।আমি তাকে বললাম, আমি আওয়ামী লীগের একজন কর্মী।এক্ষেত্রে আমার সমস্যা হবে নাকি? বলেছেন, আমরা আওয়ামী লীগের সঙ্গে আছি, আপনাদের কোনো সমস্যা নেই।তিনি আমার সব কাগজপত্র পড়ে প্রস্তুত করেছেন এবং আমাকে প্রার্থী হতে সহায়তা করেছেন।আমি নির্বাচনের শেষ পর্যন্ত থাকব।

ময়মনসিংহ-৪ সদর আসনের ন্যাশনাল পিপলস পার্টির মনোনীত এমপি প্রার্থী হামিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, আমার শ্যালিকা রোকেয়া বেগম সম্পর্কে। আমি তাকে এমপি হতে বলি। তাছাড়া গণমুক্তিজোট আওয়ামী লীগের শরিক দল। তাদের অবস্থান বেশ শক্ত। তাই আমার ফুফুকে মনোনয়ন দিয়েছি। আমি তার যাবতীয় খরচ বহন করব।

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *