Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মানবাধিকার লঙ্ঘন করেছে পুলিশ: যা বলছে ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার

মানবাধিকার লঙ্ঘন করেছে পুলিশ: যা বলছে ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, কেউ মানবাধিকার লঙ্ঘন করলে তাকে আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, “কেউ যদি বলে যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বা বাংলাদেশ পুলিশ মানবাধিকার লঙ্ঘন করছে, তাহলে তা হবে নিন্দনীয় মন্তব্য। একটি ভিত্তিহীন  এবং স্পষ্টত মিথ্যা অভিযোগ। পুলিশ মানবাধিকার লালন এবং পালন করে।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে ডিএমপি সদর দফতরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ‘পুলিশ মানবাধিকার লঙ্ঘন করছে’- একটি আন্তর্জাতিক সংস্থার অভিযোগের প্রেক্ষিতে তিনি এসব কথা বলেন।

বিপ্লব কুমার সরকার বলেন, ‘আমরা সব সময় মানবাধিকার রক্ষায় কাজ করি। কেউ মানবাধিকার লঙ্ঘনের শিকার হলে আমরা তাকে নিরাপত্তা দেই।  কাজেই মানবাধিকার লঙ্ঘন করা তো দূরের কথা, আমরা মানবাধিকারকে সম্মান করি, মানবাধিকার রক্ষা করি। যদি কেউ মানবাধিকার লঙ্ঘন করেন তাকে আইনের আওতায় নিয়ে আসি।’

পুলিশের মনোবল ভাঙতে বিভিন্ন সময় বিভিন্ন দিক থেকে অনেক কিছু বলা ও করা হয় বলেও মন্তব্য করেন এই পুলিশ কর্মকর্তা।

২৮ অক্টোবরের আগের ও পরের পরিস্থিতি উল্লেখ করে বিপ্লব কুমার সরকার বলেন, “ঢাকা মেট্রোপলিটন পুলিশের মনোবল ভেঙে দিতে পুলিশের ওপর নানা ধরনের হামলা হচ্ছে। আমাদের পুলিশ সদস্যদের হত্যা করা হয়েছে। কিন্তু আমি বলব ডিএমপি পুলিশের মনোবল অনেক বেশি। তাই কোনো পদক্ষেপ বা অভিযোগের মাধ্যমে আমাদের মনোবল ভাঙা যাবে না।আমাদের মনোবল খুবই দৃঢ়। এই দেশ ও মাটির জন্য প্রয়োজনীয় ভূমিকা পালন করতে আমরা বিন্দুমাত্র দ্বিধা করব না।

তিনি আরও বলেন, ‘পুলিশ মানবাধিকার লালন করে এবং পালন করে। পুলিশকে অভিযুক্ত করার জন্য কে কোথায় অভিযোগ করছে, পুলিশের মনোবল হ্রাস করার জন্য- সেটা তার অসৎ উদ্দেশ্যপ্রণোদিত। কেউ অসৎ উদ্দেশ্য নিয়ে কিছু করলে বাংলাদেশের মানুষ সচেতন। তারা বুঝবে কোনটা সত্য আর কোনটা মিথ্যা। মানুষ আগের মত নয়, আপনি বললেই বিশ্বাস করে ফেলবে তেমনটা কিন্তু নয়।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *