Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / লন্ডনে বসে ফরমায়েশ দিচ্ছে, বিএনপিতে থেকে অনেকে জীবন নষ্ট করতে চান না: কাদের

লন্ডনে বসে ফরমায়েশ দিচ্ছে, বিএনপিতে থেকে অনেকে জীবন নষ্ট করতে চান না: কাদের

বিএনপির রাজনীতিতে জড়িয়ে অনেকে নিজেদের জীবন নষ্ট করতে চান না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। যারা বিএনপি ছেড়ে সুস্থ রাজনীতিতে এসেছেন তাদের ধন্যবাদ জানান তিনি।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সামনে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

বিএনপি ভরাডুবির আশঙ্কায় নির্বাচনে আসতে চায় না মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, তাদের অনেকেই নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসতে চায়। নির্বাচনে অনেকের অংশগ্রহণই তার প্রমাণ।

জনসমর্থনের অভাবে বিএনপির আন্দোলন ব্যর্থ হয়েছে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, বিএনপি অগ্নিসংযোগ, ছিনতাই হামলা ও নাশকতা করছে। স্বাভাবিক পথ থেকে বিচ্যুত হয়ে তারা রাজনীতিকে সন্ত্রাসের দিকে নিয়ে যাচ্ছে। ২০১৪-১৫ থেকে শুরু হয়েছে অপকর্ম। পার্ক করা গাড়িতে আগুন দিয়েছে, গাড়ি ড্রাইভার-হেলপার মরে গেছে।

রাজনীতিতে বিএনপির ব্যর্থতা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণবিরোধী রাজনীতিকে সমর্থন না দিলে বিএনপি জনগণকে শত্রু হিসেবে গণ্য করবে। তাদের বর্বরতার নির্মম শিকার হন বেলাল হোসেন। নির্বাচন এলে কিছু লোক ও গোষ্ঠী ষড়যন্ত্র করে। নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে এই গোষ্ঠী পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার চেষ্টা করে। এখন তিনি দেশে চেষ্টা করছেন। লন্ডনে বসে দেশের ক্ষতি করার নির্দেশ দিচ্ছেন। নির্বাচন ঠেকানোর ষড়যন্ত্র।

বিএনপির অনেক নেতা এই নেতিবাচক পরিস্থিতি থেকে বেরিয়ে এসে নির্বাচনে অংশ নেন। অনেকের মধ্যে শুভবুদ্ধির উদয় হয়েছে। অনেকেই নেতিবাচক রাজনীতিতে জড়িয়ে জীবন নষ্ট করতে চান না। যারা বিএনপির নেতিবাচক রাজনীতি প্রত্যাখ্যান করে সুস্থ ধারায় ফিরতে শুরু করেছেন তাদের ধন্যবাদ।’ বললেন কাদের।

বিএনপির আরো অনেক নেতাকর্মী সুস্থ রাজনীতিতে ফিরবেন বলে মন্তব্য করেন তিনি।

দ্বাদশ সংসদ নির্বাচনে বিএনপি না এলেও নির্বাচন একতরফা হবে না জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ২৮টি নিবন্ধিত দল নির্বাচনে অংশ নিয়েছে। বিএনপি একটি দল। তাদের ভুলের রাজনীতির কারণে অনেক দল তাদের দল থেকে বেরিয়ে আসতে শুরু করেছে। বিএনপি একটি দল নির্বাচনে না এলে নির্বাচন অশুদ্ধ হয়ে যাবে না। বিএনপি ভুয়া আন্দোলনে অনেকে বিভ্রান্ত হয়েছে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *