Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / রংপুর-১ আসনে মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত, জানা গেল কারণ

রংপুর-১ আসনে মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত, জানা গেল কারণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান ওরফে রাঙ্গার মনোনয়ন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। শনিবার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থী বাছাই প্রক্রিয়া চলাকালে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ তামান্না বলেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলার নথি না দেওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জাতীয় পার্টির বহিষ্কৃত নেতা (সাধারণ সম্পাদক) ও সংসদের চিফ হুইপ মসিউর রহমান রংপুর-১ আসনের বর্তমান সংসদ সদস্য। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে তিনি এ আসন থেকে মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচিত হন। এখানে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন দলের চেয়ারম্যান জিএম কাদেরের ভাগ্নে সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার।

সহকারী রিটার্নিং কর্মকর্তা নাহিদ তামান্না গনমাধ্যমকে বলেন, রংপুর-১ আসনে ১২ প্রার্থীর মধ্যে ৭ জনের মনোনয়ন বৈধ হয়েছে। মশিউর রহমানের পাশাপাশি আরও তিনজনের মনোনয়ন স্থগিত করা হয়েছে। তারা হলেন, বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী শ্যামলী রায়, বাংলাদেশ সংস্কৃতি মুক্তিজোটের প্রার্থী সবুজ প্রামাণিক ও ওয়ার্কার্স পার্টির বখতিয়ার আহমেদ। প্রস্তাবকারীর নথি জমা না দেওয়ায় শ্যামলী রায়ের পক্ষে প্রার্থিতা স্থগিত করা হয়েছে। মামলা নিষ্পত্তির কাগজপত্র না দেওয়ায় সবুজ প্রমানন ও বখতিয়ার আহমেদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সংসদীয় আসনের মোট ভোটারের ৫০ শতাংশ ভোটারের সমর্থক স্বাক্ষরের তালিকা সঠিক না হওয়ায় স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা আরও জানান, যেসব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন- আওয়ামী লীগের রেজাউল করিম, জাতীয় পার্টির হোসেন মকবুল শাহরিয়ার, তৃণমূল বিএনপির বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী শাহিন আলম, আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু ও স্বতন্ত্র প্রার্থী মনজুম আলী।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *