Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভয়াবহ ভূমিকম্পে আহত ৭৬ পোশাক শ্রমিক হাসপাতালে, ৪ জনের অবস্থা আশঙ্কাজনক

ভয়াবহ ভূমিকম্পে আহত ৭৬ পোশাক শ্রমিক হাসপাতালে, ৪ জনের অবস্থা আশঙ্কাজনক

ভূমিকম্পের সময় কুমিল্লার চৌদ্দগ্রামে একটি পোশাক কারখানার ৭৬ শ্রমিক আতঙ্কে নিচে নামতে গিয়ে আহত হয়েছেন। তাদের চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৪ অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) সকাল ৯টা ৩৬ মিনিটে সারাদেশে ভূমিকম্প অনুভূত হলে চৌদ্দগ্রাম উপজেলার মিরসওয়ানী এলাকায় আমির শার্টস লিমিটেড নামের পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী মেডিকেল অফিসার সোলায়মান বাদশা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার সকালে মিরসওয়ানি এলাকায় অবস্থিত আমির শার্টস লিমিটেড নামের একটি পোশাক কারখানার তৃতীয় ও চতুর্থ তলায় কাজ করার সময় ভূমিকম্প অনুভূত হয়। এ সময় হুড়োহুড়ি করে সবাই নেমে নামতে গিয়ে অনেকে আহত হন। ৭৬ গার্মেন্টস শ্রমিককে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ত্রিনাথ সাহা ঢাকা পোস্টকে জানান, ভূমিকম্পের সময় আতঙ্কিত হয়ে অনেকে আহত হয়েছেন। ফায়ার সার্ভিসের একটি দল তাদের উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। আহত হয়েছেন প্রায় ২০ থেকে ২৫ জন। তবে মানসিকভাবে বিপর্যস্ত হয়েও হাসপাতালে ভর্তি হয়েছেন অনেকে। আমরা ঘটনাস্থলে আছি।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *