Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ছাত্রলীগের সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল, ২৪ ঘন্টা না যেতেই গ্রেফতার

ছাত্রলীগের সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল, ২৪ ঘন্টা না যেতেই গ্রেফতার

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। শুক্রবার (১ ডিসেম্বর) দুপুরে ঢাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

নরসিংদী-১ সদর আসনের স্বতন্ত্র প্রার্থীদের উদ্দেশ্য করে ‘মাইরের ওপর ওষুধ নাই’ বলে মন্তব্য করাসহ আচরণবিধি ভঙ্গের অভিযোগে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার ওমর ফারুক বাদী হয়ে সদর মডেল থানায় এ মামলা করেন। একই সঙ্গে জেলা ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম ওরফে রিমনকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

নির্বাচনী আইন লঙ্ঘনের ঘটনায় কেন তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে না জানতে চেয়েছে ওই আসনের নির্বাচনী তদন্ত কমিটি। বৃহস্পতিবার রাতে নির্বাচন তদন্ত কমিটির সদস্য ও নরসিংদীর যুগ্ম জেলা ও দায়রা জজ নাহিদুর রহমান নাহিদ তাকে কারণ দর্শানোর নোটিশ দেন। নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-১ সদর আসনে স্বতন্ত্র প্রার্থীদের মারধরের হুমকির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। গত বুধবার নরসিংদী ক্লাবে আওয়ামী লীগের প্রার্থী ও সংসদ সদস্য ড. নজরুল ইসলাম (বীর প্রতীক) এক মতবিনিময় সভা করেন। নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন তার বক্তব্যে নৌকার বিরুদ্ধে অবস্থান নেওয়া স্বতন্ত্র প্রার্থীদের ‘মারধর’ করার হুমকি দেন। ওই ভাষণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

ভিডিওতে জেলা ছাত্রলীগের সভাপতিকে বলতে শোনা যায়, কোনো স্বতন্ত্র মতন্ত্র আমরা চিনি না, মাইরের ওপর কোনো ওষুধ নাই। ছাত্রলীগের কোনো পোলাপান স্বতন্ত্ররে মানতো না। স্বতন্ত্ররে কেমনে পিডাইতে হয়, হেই দেখাইছে। হেরে আমরা হেমনেই পিডামো। এই শহরে, এই সদরের কোনো এলাকায় স্বতন্ত্র প্রার্থীদের কোনো জায়গা দেয়া যাবে না। তারা নৌকার বিরোধী, মুক্তিযুদ্ধের বিরোধী, তারা দেশ বিরোধী।

গ্রেপ্তারের আগে দেওয়া এক ভাষণে নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন নিজেকে আওয়ামী লীগের নিবেদিত প্রাণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রগামী বলে উল্লেখ করেন। তিনি বলেন, যে দলের সদস্যরা নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হবেন, যারা নৌকাকে ডুবিয়ে দেয়ার জন্য অবস্থান নেবেন, তারা আওয়ামী লীগের বিপক্ষে বলে আমি মনে করি। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধী। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরোধী। বঙ্গবন্ধুর আদর্শের বিরুদ্ধে তারা অবস্থান করতেছে। আমি তাদের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়েছি। নৌকাকে বিজয়ী করতে যা যা করার দরকার, তাই করবো।

এ প্রসঙ্গে জেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম বলেন, নরসিংদীর সহকারী রিটার্নিং কর্মকর্তা ওমর ফারুক নির্বাচনী আচরণবিধি ভঙ্গ ও উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে বাদী হয়ে সদর মডেল থানায় এ মামলা করেছেন। একই সঙ্গে তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী তদন্ত কমিটি।

তিনি বলেন, এ ধরনের হুমকি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নষ্ট করে দেয়। নির্বাচনী আইনের এ ধরনের লঙ্ঘন কোনোভাবেই কাম্য হতে পারে না।

নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশের ওসি খোকন চন্দ্র সরকার জানান, সদর থানার মামলায় নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমনকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *