Friday , September 20 2024
Breaking News
Home / International / জানা গেছে ভবন ধসে মালয়েশিয়ায় নিহত হওয়া সেই ৩ বাংলাদেশির পরিচয়

জানা গেছে ভবন ধসে মালয়েশিয়ায় নিহত হওয়া সেই ৩ বাংলাদেশির পরিচয়

মালয়েশিয়ার পেনাং প্রদেশে নির্মাণাধীন ভবন ধসে নিহত তিন বাংলাদেশি নির্মাণ শ্রমিকের পরিচয় প্রকাশ করা হয়েছে।

তারা হলেন বগুড়ার শিবগঞ্জ উপজেলার হরিপুর গ্রামের মোহাম্মদ মোকাদ্দেস আলী (৪৬), কুমিল্লার দেবিদ্বার উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মোহাম্মদ সাইফুল ইসলাম (২৯) ও পাবনার চাটমোহর উপজেলার ছাইপাই গ্রামের মো. আহাদ আলী (৪২)।

বুধবার বাংলাদেশ হাইকমিশন কুয়ালালামপুরে ঘটনাস্থল পরিদর্শন করার পর ফার্স্ট প্রেস সেক্রেটারি সুফি আবদুল্লাহিল মারুফ নিহত বাংলাদেশিদের পাসপোর্ট নম্বরসহ তাদের পরিচয় নিশ্চিত করেছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বর্তমানে তিনজনের মরদেহ পেনাং জেনারেল হাসপাতালে রয়েছে। ধ্বংসস্তূপ থেকে আহত অবস্থায় আরও দুই বাংলাদেশি শ্রমিককে উদ্ধার করা হয়েছে, তারা একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মালয়েশিয়ার পেনাং রাজ্যে মঙ্গলবার রাতে নির্মাণাধীন একটি ভবন ধসে পড়ে। সেখানে মোট ১৮ জন বাংলাদেশি কর্মরত ছিলেন। তাদের মধ্যে নয়জন সেখানে আটকা পড়ে।

পরে তিনজনের মরদেহ উদ্ধার করা হয় এবং আরও দুজনকে আহত অবস্থায় হাসপাতালে পাঠানো হয়। মালয়েশিয়ার সংবাদপত্রের খবরে বলা হয়েছে, চারজন এখনও আটকা রয়েছে এবং উদ্ধার অভিযান চলছে।

দুর্ঘটনার খবর পেয়ে বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর প্রথম শ্রম সচিব এএসএম জাহিদুর রহমান ও আইন সহকারী সুকুমারন সুব্রামনিয়ামকে ঘটনাস্থলে যান। দুই কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে তথ্য সংগ্রহ করেন।

প্রেস সচিব সুফি মারুফ জানান, নিহত তিন প্রবাসীর মরদেহ দ্রুত দেশে পাঠানোর জন্য পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এছাড়া হাইকমিশন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ে কাজ করবে।

About Nasimul Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *