Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির ৪ বারের এমপি মনোনয়ন জমা দিয়ে বললেন, ‘দাসপ্রথা থেকে বেরিয়ে আসতে চাই’

বিএনপির ৪ বারের এমপি মনোনয়ন জমা দিয়ে বললেন, ‘দাসপ্রথা থেকে বেরিয়ে আসতে চাই’

দ্বাদশ জাতীয় নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপি থেকে চারবারের সংসদ সদস্য ড. জিয়াউল হক মোল্লা। সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণের ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেন, ‘আমি এই দাসপ্রথা থেকে, এই দাসের রাজনীতি থেকে বেরিয়ে আসতে চাই।’

জিয়াউল হক আরও বলেন, ‘বিএনপিতে আমার যারা বন্ধু আছে, তারা সবাই নির্বাচন করতে চায়। হয়তো এলাকার পরিস্থিতি ভিন্ন ছিল বলে তাদের সাহস ছিল না, আমি এই সাহস দেখিয়ে ঝুঁকি নিয়েছি।


বুধবার বিকেলে কাহালু উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মেরিনা আফরোজের কাছে মনোনয়নপত্র জমা দেন জিয়াউল হক। মেরিনা আফরোজ জানান, বুধবার পর্যন্ত এ আসনে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে চারজন স্বতন্ত্র প্রার্থী।

মনোনয়নপত্র জমা দেওয়ার পর তিনি সাংবাদিকদের বলেন, আমি আমার রাজনৈতিক অভিজ্ঞতা থেকে বুঝতে পেরেছি বিএনপি নির্বাচন করলেও আমি মনোনয়ন পাব না।

এখানে জোর করে জনগণ যাদের চায় না, অনৈতিকভাবে তাদের মনোনয়ন দেওয়া হয়েছে।’
বগুড়া-৪ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন কাহালু উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন কবিরাজ।

কাহালু উপজেলা বিএনপির সভাপতি ফরিদুর রহমান বলেন, এলাকায় জিয়াউল হক মোল্লার সুনাম রয়েছে, তিনি নির্বাচনে অংশ নিলে তার জন্য বিএনপির দরজা চিরতরে বন্ধ হয়ে যাবে।

বিএনপির কোনো নেতাকর্মী তার সঙ্গে নেই।

ডাঃ জিয়াউল হক মোল্লা ১৯৯৪ সালে বগুড়া-৪ আসনের উপনির্বাচনে প্রথম সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। এর আগে তার বাবা আজিজুল হক মোল্লা এ আসনে সংসদ সদস্য ছিলেন। এরপর জিয়াউল ষষ্ঠ, সপ্তম ও অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

নির্বাচন সুষ্ঠ হবে কি-না জানতে চাইলে জিয়াউল হক বলেন, এবার নির্বাচনে আন্তর্জাতিক চাপ আছে, এখানে অনেকের দৃষ্টি থাকবে; তাই আমার বিশ্বাস এ নির্বাচনে কেউ কারচুপি করতে পারবে না।

জয়ের ব্যাপারেও শতভাগ আশাবাদী বলে জানিয়েছেন তিনি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *