Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এক মাস পর নিজেকে প্রকাশ্যে আনলেন নজরুল ইসলাম খান

এক মাস পর নিজেকে প্রকাশ্যে আনলেন নজরুল ইসলাম খান

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘ”র্ষ হয়। ফকিরাপুল, বিজয়নগর, কাকরাইল, পল্টন, মতিঝিল ও আশপাশের এলাকায় সহিংসতা ছড়িয়ে পড়ে। একই দিনে প্রধান বিচারপতির বাসভবনে হামলায় এক পুলিশ সদস্য নিহ”ত হন। ফলে পণ্ড হয়ে যায় বিএনপির ডাকা মহাসমাবেশ।

ওই ঘটনার পর থেকে বিভিন্ন মামলায় বিএনপির সিনিয়র নেতাদের গ্রেফতার করা হয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ বিএনপির বেশ কয়েকজন সিনিয়র নেতাকে গ্রেপ্তার করা হয়।

এমন পরিস্থিতিতে অনেক নেতা আত্মগোপনে চলে যান। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান গত ২৮ অক্টোবর থেকে আত্মগোপনে ছিলেন। কিন্তু এক মাস পর তিনি প্রকাশ্যে আসেন। মঙ্গলবার (২৮ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি উপস্থিত ছিলেন।

‘বর্তমান সংকটময় পরিস্থিতিতে রাজনৈতিক দল, শিক্ষাবিদ, সাংবাদিক ও বিভিন্ন পেশাজীবী প্রতিনিধিদের সঙ্গে জাতীয় সংলাপ’ শীর্ষক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীণ রাজনীতিবিদ নজরুল ইসলাম খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার, গণফোরাম নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট কায়সার কামাল, গণঅধিকার পরিষদের (রেজা কিবরিয়া) মিয়া মশিউজ্জামান, গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূর, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল, গণফোরাম সভাপতি কামাল হোসেন প্রমুখ। সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি, জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান ও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আব্দুল লতিফ মাসুম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *