Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / সুশান্তের ঘটনা : এবার আমেরিকার সাহায্য চাইলো সিবিআই
????????? ?????? ????? ???? ???????? ??????? ????? ??????

সুশান্তের ঘটনা : এবার আমেরিকার সাহায্য চাইলো সিবিআই

বলিউডের অন্যতম জনপ্রিয় ও খ্যাতিমান অভিনেতা সুশান্ত সিং রাজপুত। গত বছরের ১৪ জুন সবাইকে শোকের সাগরে ভাসিয়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। তবে গুণী এই অভিনেতাকে হারানোর এক বছর পেরিয়ে গেলেও এখনো তাকে ভুলতে পারেননি ভক্ত-শুভাকাঙ্খীরা। প্রতিনিয়ত তাকে স্মরণ করে চলেছেন সকলেই। তবে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর রহস্য এখনো উদঘাটন করতে পারেননি পুলিশ। এ ঘটনায় পুলিশ জানায়, গলায় ফাঁস দিয়ে নিজেই নিজের জীবন শেষ করেছেন তিনি।

তবে এবার সুশান্তের মামলা নতুন মোড় নিয়েছে। প্রয়াত অভিনেতার ডিলিট হওয়া ই-মেইল, সোশ্যাল মিডিয়া পোস্ট ও চ্যাট সম্পর্কিত সব তথ্য হাতে পেতে আনুষ্ঠানিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-এর কর্মকর্তারা। ১৪ই জুনের ঘটনার সঙ্গে জড়িয়ে থাকতে পারে এমন কোনও দিক তদন্ত প্রক্রিয়ার বাইরে রাখতে চান না তারা।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরের সূত্রে জানা গেছে, সিবিআই-এর পক্ষ থেকে সুশান্তের ই-মেইল ও সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের ডিলিট হওয়া তথ্য চাওয়া হয়েছে মার্কিন সরকারের কাছে। দুই দেশের মধ্যে একটি মিউচুয়্যাল লিগ্যাল অ্যাসিসটেন্স ট্রিটি রয়েছে, যার জেরে ক্যালিফোর্নিয়ায় অবস্থিত দুই কোম্পানি গুগল এবং ফেসবুকের কাছ থেকে অভিনেতার অ্যাকাউন্টের মুছে দেওয়া তথ্য চাওয়া হয়েছে।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে এই তথ্য দেওয়া হয় এবং মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেলের অফিসের মাধ্যমে ওই দুই সংশ্লিষ্ট সংস্থা ভারতীয় তদন্তকারী সংস্থার হাতে তুলে দেবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সিবিআই কর্মকর্তা জানিয়েছেন, ‘আমরা এই মামলায় কোনও নিষ্পত্তিতে পৌঁছানোর আগে কোনও দিক অধরা রাখতে চাই না। আমরা জানতে চাই- এই ধরণের কিছু মুছে দেওয়া চ্যাট বা পোস্ট রয়েছে কিনা, যা আমাদের এই মামলায় নতুন কোনও তথ্য দিতে পারে।’

প্রসঙ্গত, ২০১৩ সালে ‘কাই পো চে’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বলিউডে আগমন করেন সুশান্ত সিং রাজপুত। সিনেমাটি মুক্তি পাওয়ার পরপরই ভক্তদের মাঝে ব্যাপক সাড়া ফেলে। সর্বশেষে তাকে দেখা গিয়েছিল ‘ছিছোড়ে’ সিনেমায়। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্য রয়েছে-‘এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’, ‘কেদরনাথ’, ‘কেদরনাথ’, ইত্যাদি।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *