Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভোটাররাই ভোটকেন্দ্র থেকে ফিরে বলবেন, এমন ভোট তো কখনো দেখি নাই: ইসি

ভোটাররাই ভোটকেন্দ্র থেকে ফিরে বলবেন, এমন ভোট তো কখনো দেখি নাই: ইসি

দ্বাদশ জাতীয় নির্বাচন দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। তিনি বলেন, “নির্বাচনী কর্মকর্তারা আশ্বস্ত করেছেন যে জাতীয় নির্বাচন ১০০% স্বচ্ছতার সাথে পরিচালিত হবে। এবার ভোটকেন্দ্র থেকে ফিরে ভোটাররাই বলবেন, এমন ভোট তো কখনো দেখি নাই।’

সোমবার বিকেলে খুলনা জেলা প্রশাসনের কার্যালয়ে নির্বাচন কর্মকর্তা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন।

আহসান হাবিব খান বলেন, ইসির ওপর পশ্চিমাদের কোনো চাপ নেই। আমাদের কোন দুর্বলতা আছে কিনা জানতে চেয়েছিলাম। আমি কীভাবে আরও ভাল nirbacho করতে পারি সে সম্পর্কে পরামর্শ চেয়েছিলাম। কমিশন সবসময়ই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ওপর জোর দেয়।

যা আগামী প্রজন্মের কাছে উদাহরণ হয়ে থাকবে।
ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি প্রসঙ্গে ইসি বলেছে, ‘ভোটার উপস্থিতির বিষয়টি প্রার্থীদের ওপর নির্ভর করে। আমাদের দেশে ভোটার উপস্থিতি কোনো বিষয় নয়, আমরা বলছি ভালো ভোট হবে। ভোটারদের সচেতন করতে লিফলেট বিতরণসহ বিভিন্ন প্রচারণা চালাবে কমিশন।

আমরা চাই সবাই নির্বাচনে অংশগ্রহণ করুক। আশা করছি ভোটার উপস্থিতি ভালো হবে।
নির্বাচন কমিশনার ভোট স্থগিত করার বিষয়ে বলেন, আমরা সব রাজনৈতিক দলের ভোটে অংশগ্রহণ করতে চাই। বিলম্বিত ভোটের কথা বলছেন অনেকে। কিন্তু এখন পর্যন্ত কেউ এ বিষয়ে কমিশনে আবেদন করেনি।

আবেদন পেলে কমিশন বসে সিদ্ধান্ত নেবে। আমরা সবাইকে বলছি, আসুন আপনাদের দাবি জানিয়ে এক কাপ চা খেয়ে যাবেন।’

এর আগে সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবীব খান নির্বাচনে সংশ্লিষ্ট কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের জনসেবক হিসেবে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান। তিনি বলেন, রাজনৈতিক দলের নেতা-কর্মীদের দ্বারা কখনো দলীয় মনোভাব বজায় রাখা বা প্রভাবিত করা যায় না। প্রার্থী, রাজনৈতিক দল ও ভোটারদের দায়িত্ব পালনে আস্থা অর্জন করতে হবে।

তিনি আরও বলেন, রাজনৈতিক দলের নেতাকর্মীদের বিরুদ্ধে আগে থেকে ফৌজদারি বা ফৌজদারি মামলা থাকলে তা আদালতে স্বাভাবিক গতিতে চলবে। এ ছাড়া সহিংসতা, অগ্নিকাণ্ড, সন্ত্রাস, ভোট প্রক্রিয়ায় বাধা সৃষ্টি হলে আইন তার নিজস্ব গতিতে চলবে। নেতাকর্মীদের অহেতুক রাজনৈতিক হয়রানি করা যাবে না।

আহসান হাবীব সাংবাদিকদের দায়িত্ব পালনে সহযোগিতা করার জন্য নির্বাচন ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের নির্দেশ দেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *