Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সেই রিজেন্ট সাহেদকে নিয়ে এলো নতুন খবর, পেলেন বড় সুখবর

সেই রিজেন্ট সাহেদকে নিয়ে এলো নতুন খবর, পেলেন বড় সুখবর

অবৈধ সম্পদ অর্জনের মামলায় তিন বছরের কারাদণ্ডপ্রাপ্ত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। একই সঙ্গে তিন মাসের মধ্যে সাজার বিরুদ্ধে আপিল নিষ্পত্তি করতে হাইকোর্টকে নির্দেশ দেন সুপ্রিম কোর্ট।

সোমবার (২৭ নভেম্বর) ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বোরহান উদ্দিনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চকে এই আপিল নিষ্পত্তি করতে বলা হয়েছে।

আদালতে সাহেদের পক্ষে শুনানি করেন সিনিয়র শাহ মঞ্জুরুল হক। দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর বিচারপতি মো. আখতারুজ্জামানের একক হাইকোর্ট বেঞ্চ সাহেদকে ছয় মাসের জামিন দেন। এরপর জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক।

গত ২১ আগস্ট ঢাকার বিশেষ জজ আদালত-৭-এর বিচারক প্রদীপ কুমার দুদক আইনের ২৬(২) ধারায় শাহেদকে ৩ বছরের কারাদণ্ড দেন। ওই মামলায় রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ আপিল করেন। জামিনের আবেদনও করেন তিনি।

এদিকে, ২০২০ সালের ২৮ সেপ্টেম্বর অস্ত্র আইনের মামলায় শাহেদকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

২০২১ সালের ১ মার্চ দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী সম্পদের হিসাব না দেওয়া এবং অবৈধভাবে ১ কোটি ৬৯ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে দুদকের ঢাকা জেলা সমন্বিত কার্যালয়-১-এর বিরুদ্ধে এই মামলা করেন।

২০২০ সালের ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরা থেকে গ্রেফতার করে র‌্যাব। এরপর তার নামে প্রতারণা, অনিয়মের নানা অভিযোগ সামনে আসতে থাকে। পরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সাহেদ ও তার সহযোগীদের বিরুদ্ধে একের পর এক মামলা হয়।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *