Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ বিএনপির নির্বাচনে আসা প্রসঙ্গে সুর বদলালেন সিইসি

হঠাৎ বিএনপির নির্বাচনে আসা প্রসঙ্গে সুর বদলালেন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পেছানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন পেছানোর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। বিএনপি নির্বাচনে এলেও নির্বাচন পেছাবে না, তফসিল পেছাবে। তফসিল পুনঃনির্ধারিত হতে পারে।

তিনি বলেন, এখনো সময় শেষ হয়নি। আমরা আশা করছি বিএনপি নির্বাচনে আসবে। বিএনপি নির্বাচনে আসলে জাতির জন্য সৌভাগ্য হবে।

সিইসি বলেন, সবার মধ্যে ঐকমত্য থাকলে নির্বাচনের পরিবেশ আমাদের জন্য আরও অনুকূল হয়। আমরা চাই সবাই নির্বাচনে অংশগ্রহণ করুক। তাহলে নির্বাচন আরও অর্থবহ হবে। প্রয়োজনে শেষ পর্যায়ে সেনা মোতায়েন করা হবে।

উল্লেখ্য, ১৫ নভেম্বর সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০২৪ এর ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর।প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত। এটা অব্যাহত থাকবে বলে জানিয়েছে ইসি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *