Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নির্বাচন প্রশ্নে ভারতের অবস্থান নিয়ে নতুন বার্তা দিল পররাষ্ট্রসচিব

এবার নির্বাচন প্রশ্নে ভারতের অবস্থান নিয়ে নতুন বার্তা দিল পররাষ্ট্রসচিব

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেছেন, পশ্চিমাদের মতো ভোট নিয়ে মাথাব্যথা নেই দিল্লির। রোববার (২৬ নভেম্বর) ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। দিল্লিতে দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বার্ষিক পরামর্শক বৈঠক শেষে শনিবার সন্ধ্যায় ঢাকায় ফেরেন পররাষ্ট্র সচিব।

পররাষ্ট্র সচিব বলেন, নির্বাচনের প্রস্তুতির বিষয়ে ঢাকা দিল্লিকে অবহিত করেছে। পশ্চিমের মতো ভোট নিয়ে মাথাব্যথা নেই দিল্লির। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য কমিশন ও সরকারের প্রস্তুতির ওপর দেশটির আস্থা রয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচনকে কেন্দ্র করে রাশিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে যে সং/ঘাত চলছে তা অপ্রত্যাশিত। বাংলাদেশের নির্বাচন দেখতে ৯০টি দেশের প্রতিনিধিরা আসার আগ্রহ দেখিয়েছেন।

পররাষ্ট্র সচিব বলেছেন যে ১২তম জাতীয় সংসদ নির্বাচনের আগে, সরকার ভারত থেকে না/শকতায় ব্যবহার করা যেতে পারে এমন আ/গ্নেয়াস্ত্র এবং পণ্যগুলির চোরাচালান বন্ধ করার জন্য দেশটিকে অনুরোধ করেছে। সম্প্রতি সীমান্তে আ/গ্নেয়াস্ত্র এবং পণ্যের কিছু চালান যা না/শকতার জন্য ব্যবহার করা যেতে পারে এমন তথ্যের ভিত্তিতে ভারতকে অনুরোধ করা হয়েছিল।

বৈঠকে বাংলাদেশের নেতৃত্ব দেন পররাষ্ট্র সচিব মোমেন। ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *