Friday , September 20 2024
Breaking News
Home / Sports / হঠাৎ বিসিবি প্রধানের সঙ্গে তামিমের জরুরি বৈঠক, জানা গেল কারণ

হঠাৎ বিসিবি প্রধানের সঙ্গে তামিমের জরুরি বৈঠক, জানা গেল কারণ

নানা অস্বস্তিতে খেলতে না চাওয়ায় বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করে নেন তামিম ইকবাল। বিশ্বকাপের ঠিক আগে তার সিদ্ধান্ত দলে দারুণ প্রভাব ফেলেছিল। তবে সেই সিদ্ধান্তের পেছনে অনেক কারণ জানিয়েছেন বাঁহাতি ওপেনার। বিশ্বকাপ শেষেও তার ফেরার কোনো নিশ্চিত খবর নেই। তামিমের ফেরা নির্ভর করছে অনেক ‘যদি-কিন্তু’র ওপর। সেই ‘যদি-কিন্তু’ সম্ভব না হলেও আন্তর্জাতিক ম্যাচে আর দেখা যাবে না তামিমকে। আনুষ্ঠানিকভাবে নিজের ভাবনার কথা বলতে বিসিবি সভাপতি নাজমুল হাসানের বাসায় বসেছেন সাবেক এই অধিনায়ক।

শোনা যাচ্ছে, বৈঠকে শেষ পর্যন্ত বোর্ডকে তার ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানাবেন তামিম। বৈঠকে বিসিবির ক্রিকেট ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস উপস্থিত থাকার কথা রয়েছে।

তামিম ফিরুক বা না ফিরুক, সাম্প্রতিক ঘটনার মোড়কে বর্তমান টিম ম্যানেজমেন্ট, সিলেকশন প্যানেল এবং বিসিবির নীতিনির্ধারকেরা তার ওপর বেশ বিরক্ত। বিসিবির একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। কেউ কেউ মনে করেন, বিশ্বকাপে দলের পারফরম্যান্সের চেয়ে তামিমের ঘটনা তাদের আরও বিব্রতকর পরিস্থিতিতে ফেলেছে। এ অবস্থায় তাকে ফিরিয়ে আনতে বোর্ড খুব বেশি তৎপর হবে কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

ঘটনার সূত্রপাত আফগানিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে। তামিমের চোট নিয়ে মিডিয়াকে দেওয়া সাক্ষাৎকার পছন্দ করেননি প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বিষয়টি বোর্ড সভাপতি নাজমুল হাসানকে জানানো হলে তিনিও তামিমের ওপর ক্ষিপ্ত হন। বাঁহাতি এই ব্যাটসম্যানও বিরক্ত হয়ে দ্বিতীয় ওয়ানডে ম্যাচের আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। তবে ৪৮ ঘণ্টার মধ্যে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়। এরপর ইনজুরি কাটিয়ে বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছিলেন অভিজ্ঞ এই ওপেনার। কিন্তু দল ঘোষণার দুই দিন আগে ঘটনার গতিপথ পাল্টে যায়। বোর্ড সভাপতি নাজমুল হাসান ফোনে তামিমকে ব্যাটিং অর্ডার পরিবর্তনের প্রস্তাব দেন। সব ম্যাচে তামিমকে খেলানো হবে না বলেও জানান তিনি। এসব ভালোভাবে নিতে পারেননি দেশের সেরা ওপেনার। এই কারণে বিশ্বকাপ থেকে নিজেকে প্রত্যাহার করে নেন।

বিশ্বকাপের আগে তামিমের ইনজুরির কারণে সব ম্যাচে তাকে পাওয়া যায়নি। তবে অধিনায়ক সাকিব ও কোচ হাথুরুসিংহে কাউকে অর্ধ ফিট বা আনফিট নিতে চাননি। এক সাক্ষাৎকারে সাকিব বলেছেন, পুরোপুরি ফিট না হয়ে খেলা মানেই দেশকে ঠকানো। এসব বিষয় ভালোভাবে নেননি তামিম। ফলে সাকিবের নেতৃত্বে এবং হাথুরুসিংহের কোচিংয়ে তার ফেরার সম্ভাবনা খুবই কম।

About Babu

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *