Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফের বিএনপিতে ভাঙন, চলে গেলেন পাঁচ এমপি

ফের বিএনপিতে ভাঙন, চলে গেলেন পাঁচ এমপি

বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের মহাসচিব ড. মোঃ শাহজাহান বলেন, বিএনপি ভাঙার কোনো চেষ্টাই করছে না তার দল।। বিএনপির যে ৫ নেতা আসছেন, তারা স্বেচ্ছায় এসেছেন।

তিনি বলেন, এবার বিএনপি ছেড়ে দলটির সাবেক ৫ এমপি বিএনএমে যোগ দিয়েছেন। নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে আন্দোলনের নামে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

শনিবার (২৫ নভেম্বর) গুলশানে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বিএনপি মহাসচিব বলেন, বিএনপি ভাঙার চেষ্টা করছে না বিএনপি।

যারা বিএনপি ছেড়ে আসছেন, তারা স্বেচ্ছায় এদলে যোগ দিচ্ছেন। আজকে বিএনপির সাবেক ৫ সংসদ সদস্যসহ মোট ৬ জন যোগ দিয়েছেন। আওয়ামী লীগ ও জাতীয় পার্টি থেকেও অনেক নেতারা যোগ দিয়েছেন বিএনএমে। আরও অনেকে যোগ দিবেন।

তিনি বলেন, বিএনএম ৩০০ আসনে প্রার্থী দেবে। সরকার ও নির্বাচন কমিশন (ইসি) এখনও পূর্ণ আস্থা অর্জন করতে পারেনি এবং সুষ্ঠু নির্বাচনের পরিবেশ শেষ পর্যন্ত তৈরি না হলে দলটি তাদের অংশগ্রহণের বিষয়ে পুনর্বিবেচনা করবে।

তিনি আরও বলেন, উন্নয়নের রাজনীতি দিয়ে দেশ চলবে না, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। বর্তমানে জী হুজুরের অধীনে দেশ চলছে। গণতন্ত্র রক্ষা ও নির্বাচনী প্রক্রিয়া অব্যাহত রাখতে নির্বাচনে অংশগ্রহণ করতে চায় বিএনএম।

ডা: মোহাম্মদ শাজাহান বলেন, বিএনপিকে ভাঙার কোনো চেষ্টাই করা হচ্ছে না, যারা আসছেন স্বেচ্ছায় আসছেন। বিএনপির নেতারা কেন নির্বাচনে আসছেন- সে বিষয়ে আমরা মন্তব্য করতে চাই না।

বিএনপি ছেড়ে যাওয়া নেতারা হলেন- ফরিদপুর-১ আসনে শাহ মোহাম্মদ আবু জাফর, বরগুনা-২ আসনের অধ্যাপক ডা. মোহাম্মদ আবদুর রহমান, সুনামগঞ্জ-৪ আসনের শামসুর সালেহীন ও ঝিনাইদহ-৪ আসনে মোহাম্মদ আবদুল ওয়াহাব। নিরাপত্তার স্বার্থে অপর ব্যক্তির নাম প্রকাশ করেনি বিএনএম।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *