Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মারা গেছেন প্রবীণ রাজনীতিবিদ হাবিবুর রহমান আজাদ

মারা গেছেন প্রবীণ রাজনীতিবিদ হাবিবুর রহমান আজাদ

প্রবীণ রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও বক্তা হাবিবুর রহমান আজাদ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ২৫ নভেম্বর দুপুর দেড়টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার ছেলে মোস্তাফিজুর রহমান রুপম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মোস্তাফিজুর রহমান রূপম জানান, হাবিবুর রহমান আজাদ কিছুদিন আগে অসুস্থ হয়ে ধানমন্ডির আনোয়ার খান মডেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আজ বাদ এশা রাজধানীর খিলগাঁও নূরবাগ জামে মসজিদে এবং আগামীকাল বাদ জোহর গ্রামের বাড়িতে তার প্রতিষ্ঠিত স্নানঘাটা উচ্চ বিদ্যালয়ের মাঠে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

হাবিবুর রহমান আজাদ ১৯৫১ সালের ৩ জুন মাদারীপুরের কালকিনি উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের স্নানঘাটা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি একসময় সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন। তিনি ‘সপ্তাহিক বাংলার বাণী’ পত্রিকার সহ-সম্পাদক ছিলেন। এছাড়া তিনি ‘জননী বাংলা’ পত্রিকায় কাজ করেন এবং ‘এই সহম’ নামে একটি পত্রিকা প্রকাশ করেন।

মহান মুক্তিযুদ্ধে তিনি ছিলেন একজন বীর গেরিলা যোদ্ধা। তিনি ছিলেন স্বৈরাচার বিরোধী আন্দোলনের নেতা। ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ফলে তিনি মাদারীপুর সরকারি কলেজ ছাত্র পরিষদের ভিপি নির্বাচিত হন। এরপর তিনি স্বতন্ত্র হয়ে একাধিকবার জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী হন। একসময় কালকিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

তিনি স্ত্রী, দুই ছেলে ও বহু নাতি-নাতনি রেখে গেছেন। তার মৃত্যুতে মাদারীপুরে শোকের ছায়া নেমে এসেছে। মাদারীপুরের কালকিনি প্রেসক্লাবসহ বিভিন্ন মহল থেকে শোক প্রকাশ করা হয়েছে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *