Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপিকে নির্বাচন আনা প্রশ্নে সুর পাল্টাল ইসি

এবার বিএনপিকে নির্বাচন আনা প্রশ্নে সুর পাল্টাল ইসি

নির্বাচন কমিশনার মোঃ আনিচুর রহমান বলেন, নির্বাচনে কে আসল বা কে আসল না তা নির্বাচন কমিশনের দেখার বিষয় নয়।

শুক্রবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় মৌলভীবাজারের সার্কিট হাউসে আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি জাতীয় নির্বাচন উপলক্ষে হবিগঞ্জ ও মৌলভীবাজারের রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করেন।

ইসি মোঃ আনিছুর রহমান আরও বলেন, একটি বড় দল (বিএনপি) নির্বাচনের বাইরে রয়েছে। তারা নির্বাচনে অংশ নিতে চাইলে নির্বাচন পুনঃতফসিল করার সময় ও সুযোগ আছে। আজকের বৈঠকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য যা যা করা দরকার তাই করার পরামর্শ দেওয়া হয়েছে।

নির্বাচনের সময় গুজব ও মিথ্যা তথ্য ছড়ানো প্রসঙ্গে তিনি বলেন, অনলাইনে কিছু অনিবন্ধিত অলাইন রয়েছে। আপনাদের মাধ্যমে অনুরোধ করা যাচ্ছে তারা যেন কোন প্রকার মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য না ছড়ায়। আমরা তথ্যের অবাধ প্রবাহে বিশ্বাস করি। তাই নির্বাচনের দিন মোবাইল নেটওয়ার্ক যাতে স্বাভাবিক থাকে সেজন্য সরকারকে নির্দেশনা দেওয়া হয়েছে।

কমিশনার বলেন, জনগণ ভোট দিলে আমরা একটি অংশগ্রহণমূলক নির্বাচন বিবেচনা করব।

এ সময় সিলেট বিভাগের অতিরিক্ত কমিশনার (সাধারণ) দেবজিৎ সিং, সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শফিউর রহমান, মৌলভীবাজার জেলা রিটার্নিং অফিসার ডা.উর্মি বিনতে সালাম, হবিগঞ্জ জেলা রিটার্নিং অফিসার দেবী চন্দ, দুই জেলার সহকারী রিটার্নিং অফিসার ডা.

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *