Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার স্বরাষ্ট্রমন্ত্রীর আসনে মনোনয়ন তোলেননি কেউ, জানা গেল কারণ

এবার স্বরাষ্ট্রমন্ত্রীর আসনে মনোনয়ন তোলেননি কেউ, জানা গেল কারণ

ঢাকা-১২ সংসদীয় আসনটি রাজধানীর অন্যতম গুরুত্বপূর্ণ নির্বাচনী এলাকা। গত দুই মেয়াদে এ আসনে সংসদ সদস্য রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আসনটি তেজগাঁও, তেজগাঁও শিল্প এলাকা, হাতিরঝিল, শেরেবাংলা নগর এবং রমনার একটি অংশ নিয়ে গঠিত।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রায় সব আসনে আওয়ামী লীগের বেশ কয়েকজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও প্রধানমন্ত্রী আসাদুজ্জামান ছাড়া আর কেউ মনোনয়নপত্র জমা দেননি। এ আসনের আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ওপর আস্থা রেখেছেন। দলের অন্য কাউকে মনোনয়নের আগ্রহ প্রকাশ করতে দেখা যায়নি।

আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, স্বরাষ্ট্রমন্ত্রী ওই আসনে সংসদ সদস্য হিসেবে সফল। তার হাত ধরেই নির্বাচনী এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজ হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তাঘাটসহ সব উন্নয়ন কাজ হয়েছে। ফলে সবাই আবারও উন্নয়নের এই ধারা বজায় রাখতে একমত হয়েছেন।

তারা বলছেন, আসাদুজ্জামান খান কামাল স্থানীয় কাউন্সিলর, থানা-ওয়ার্ড আওয়ামী লীগ এবং দলের সকল ভ্রাতৃপ্রতিম ও সহযোগী সংগঠনের আস্থাভাজন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৪, ২৫, ২৬, ২৭, ৩৫ ও ৩৬নং নম্বর ওয়ার্ড নির্বাচনী এলাকার অধিভুক্ত। সরকার প্রধানের বাসভবন গণভবন, জাতীয় সংসদ ভবন, সংসদ সদস্যদের বাসভবন, প্রধানমন্ত্রীর কার্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এ আসনের অধিভুক্ত। ফলে যেকোনো রাজনৈতিক দলই আসনটিকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করে। এ আসনের বর্তমান সংসদ সদস্য আসাদুজ্জামান খান কামাল।

জানা যায়, ২০০৮ সালে বাংলাদেশের নবম জাতীয় সংসদ নির্বাচনে আসাদুজ্জামান খান কামাল ঢাকা-১১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে, তিনি ঢাকা-১২ আসনে দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। ওই বছরের ১২ জানুয়ারি তিনি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন। ১৪ জুলাই, ২০১৫-এ তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হিসেবে নিযুক্ত হন। 2018 সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসাদুজ্জামান তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবারও শপথ নেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *