Friday , September 20 2024
Breaking News
Home / International / মেয়র নির্বাচন হলো কয়েন টস করে

মেয়র নির্বাচন হলো কয়েন টস করে

বিশ্ব রাজনীতিতে ক্ষমতার জন্য যত যুদ্ধ-হাঙ্গামা ঘটুক না কেন। তবে এবার এক খুশির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের রাজনীতিতে। এটাকে পাগলামিও বলা যেতে পারে। যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা শহরের মেয়র নির্বাচিত হয়েছেন মুদ্রা টসের মাধ্যমে। যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

রবার্ট বার্নস মুদ্রা টসের মাধ্যমে মনরোর নতুন মেয়র নির্বাচিত হন, বব ইয়ানাসেক রানার আপ হন।

৭ নভেম্বরের নির্বাচনে অন্য তিন প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন। কিন্তু ভোটার উপস্থিতি ছিল খুবই কম। ভোট গণনা শেষে, বার্নস এবং ইয়ানাসেক প্রত্যেকে একই সংখ্যক ভোট পেয়েছেন (৯৭০)।

দুজনেই গত শুক্রবার স্থানীয় নির্বাচন বোর্ডের বৈঠকে গিয়ে পুনঃগণনা বাতিল করেন। এরপর মেয়র নির্বাচনে আইন অনুযায়ী টাইব্রেকার ডাকা হয়।

টাই-ব্রেকারে ছিল কয়েন টস। বার্নস এবং ইয়ানাসেকের মধ্যে বিজয়ী ৩৫ ,০০০ শহরের মেয়র হবেন, উত্তর ক্যারোলিনার বৃহত্তম শার্লটের প্রায় ২৫ মাইল দক্ষিণ-পূর্বে।

কয়েন টসের আগে সোশ্যাল মিডিয়ার একটি ভিডিওতে বার্নস বলেন, “এখন সবই ঈশ্বরের হাতে।” প্রত্যেকে তাদের যা করার কথা ছিল তা করেছে, এবং এখন আমরা একটি মুদ্রা টস করতে যাচ্ছি। এটি ব্যতিক্রমী এবং সম্ভবত একটু প্রাচীন বলে মনে হচ্ছে। আমি জানি, লোকেরা কীভাবে সিদ্ধান্ত নেয়… সিদ্ধান্ত নেয়… এটা সম্ভবত কখনই ঘটবে না। কিন্তু এখানেই হচ্ছে।’

কয়েক মিনিট পরে ইয়ানাসেক প্রধানদের টসের জন্য ডাকেন, যা একজন নির্বাচনী কর্মকর্তার তত্ত্বাবধানে ছিল। কয়েন লেজ আসে. এ সময় বার্নস উল্লাসে পিছিয়ে যান। বার্নসের সমর্থকরাও উল্লাস করেছেন।

বার্নস দুই হাত তুলে তার স্ত্রীকে চুম্বন করলেন এবং ইয়ানাসেককে জড়িয়ে ধরলেন।

About Zahid Hasan

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *