Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মির্জা ফখরুলের জামিন শুনানি নিয়ে আদালতে হট্টগোল, বিচারকের কক্ষ ত্যাগ

মির্জা ফখরুলের জামিন শুনানি নিয়ে আদালতে হট্টগোল, বিচারকের কক্ষ ত্যাগ

প্রধান বিচারপতির বাসভবন ভাঙচুরের অভিযোগে রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি স্থগিত করেছেন আদালত। এদিন জামিনের শুনানি স্থগিত করা নিয়ে আদালতে হট্টগোল হয়েছে।

সোমবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সাল আতিক বিন কাদেরের আদালতে তার জামিন শুনানির দিন ধার্য ছিল। এদিন ঢাকা মহানগর আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল শুনানি পিছিয়ে দেওয়ার জন্য সময় আবেদন করেন। সময়ের আবেদনে বলা হয়, মহানগর পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু অসুস্থ। তাই আজ শুনানি পেছানো হোক।

অন্যদিকে ফখরুলের আইনজীবী জয়নাল আবেদীন ও মাসুদ তালুকদার শুনানিতে বলেন, রাষ্ট্রপক্ষ মৌখিকভাবে শুনানির জন্য আবেদন করেছে। আপনি দয়া করে মঙ্গলবার বা বুধবার শুনানির জন্য দিন ধার্য করেন। আদালতে শুনানির তারিখ দেয়ার জন্য জোর দাবি জানান বিএনপির আইনজীবীরা। এসময় বিচারক বলেন, আপনারা রাষ্ট্রপক্ষের সঙ্গে কথা বলেন। তারা শুনানি কবে করতে পারবে জানান। তবে শুনানির বিষয় এখনো কোনো তারিখ নির্ধারণ করেননি আদালত।

এদিকে মির্জা ফখরুল ইসলামের আইনজীবীরা বলেছেন, আদালত এতটা অসহায় নয় যে সরাসরি সময় দিতে পারছে না।

আমাদের হয়রানি না করে প্রয়োজনে ১ বছরের তারিখ দিন। এরপর বিচারক আরেকটি মামলার শুনানি করতে চাইলে মির্জা ফখরুলের আইনজীবীরা হট্টগোল শুরু করেন। এরপর বিচারক আদালত কক্ষ ত্যাগ করেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *