Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / হঠাৎ নির্বাচন নিয়ে সুর বদলালো জাতীয় পার্টি

হঠাৎ নির্বাচন নিয়ে সুর বদলালো জাতীয় পার্টি

জাতীয় পার্টি নির্বাচনী কার্যক্রম শুরু করলেও নির্বাচনে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নয় বলে জানিয়েছেন দলটির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

তিনি বলেন, আমরা নির্বাচনী প্রক্রিয়ায় আছি। আমরা এমন একটি পরিবেশ আশা করেছিলাম যেখানে নির্বাচন সুষ্ঠু হবে এমন আস্থা এখনো পুরোপুরি আসেনি।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে তিনি এ মন্তব্য করেন।

জাপা মহাসচিব বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। জাতীয় পার্টি একটি নির্বাচনমুখী দল। আমরা আশা করছি আনন্দঘন পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। সে নির্বাচনে দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে পারে। নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে। আমরা সেই নির্বাচনে যাওয়ার প্রক্রিয়া শুরু করেছি। নির্বাচনে যাওয়ার প্রাথমিক কাজগুলোর মধ্যে মনোনয়ন ফরম বিক্রি শেষ কাজ। আমাদের সংসদীয় বোর্ড প্রার্থী বাছাই করবে, তারপর প্রার্থী চূড়ান্ত করা হবে।

তিনি আরও বলেন, আমরা নির্বাচনের প্রক্রিয়া শুরু করেছি, তবে নির্বাচনে যাওয়ার এটাই আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত নয়।

নির্বাচনে যাওয়ার জন্য যা যা করা দরকার আমরা করছি। খুব শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্ত জানাব। মহাজোটে নয়, এককভাবে ৩০০ আসনে প্রার্থী দেবে জাতীয় পার্টি। নির্বাচন যাতে সুষ্ঠু হয়, ভোটাররা যাতে কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে এবং সেই আস্থা তৈরি হয় তা নিশ্চিত করার জন্য আমরা সংশ্লিষ্ট দলগুলোকে অনুরোধ করছি।

নির্বাচন নিয়ে আওয়ামী লীগ-বিএনপিকে সংলাপের আহ্বানও জানান তিনি। তিনি বলেন, সরকারি দল ও বিএনপি সংলাপে আগ্রহী নয়, তবে এখনো আলোচনার সময় আছে।

About Babu

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *