Friday , September 20 2024
Breaking News
Home / Sports / ফাইনালে হোঁচট খাওয়া ভারতকে নিয়ে এবার যা বললেন মুশফিক

ফাইনালে হোঁচট খাওয়া ভারতকে নিয়ে এবার যা বললেন মুশফিক

ভারত ১০ টি ম্যাচের মধ্যে ১০ টি জিতে ২০২৩ বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছে। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গতকাল ভারত-অস্ট্রেলিয়া ফাইনালের আগে, বেশিরভাগ ভবিষ্যদ্বাণী ছিল ভারতের পক্ষে। ঘরের মাটিতে, পরিচিত পরিস্থিতিতে, পুরো টুর্নামেন্ট জুড়ে ভারতীয় দলের দুর্দান্ত পারফরম্যান্স তাদের এগিয়ে রাখার কোনও উপায় ছিল না।

পুরো টুর্নামেন্ট জুড়ে আধিপত্য দেখানোর পরে, ভারত গতকাল ফাইনালেও বিধ্বংসী শুরু করেছিল। প্রথম ১০ ওভারে তিনি ২ উইকেটে ৮০ রান করেন। কিন্তু অস্ট্রেলিয়াই অস্ট্রেলিয়া। বড় মঞ্চে কীভাবে ঘুরে দাঁড়াতে হয় তা হয়তো তাদের চেয়ে ভালো কেউ জানে না। অজিদের দুর্দান্ত বোলিংয়ে ভারত পুরো ৫০ ওভার ব্যাট করে ২৪০ রানে অলআউট হয়ে যায়। ২৪১ রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া প্রথম ৭ ওভারে ৩ উইকেটে ৪৭ রান করে। সেখান থেকে ট্র্যাভিস হেড-মারনুস লাবুসচেনের ২১৫ বলে ১৯২ রানের জুটি অস্ট্রেলিয়ার জন্য প্রায় শিরোপা নিশ্চিত করে।

ষষ্ঠ ওয়ানডে বিশ্বকাপ জয়ের পর অস্ট্রেলিয়া ক্রিকেট দলের উচ্ছ্বাস
ষষ্ঠ ওয়ানডে বিশ্বকাপ জয়ের পর অস্ট্রেলিয়া ক্রিকেট দলের উচ্ছ্বাস। ছবি: এএফপি
গ্লেন ম্যাক্সওয়েল ২ রান নেওয়ার পর ষষ্ঠ ওয়ানডে বিশ্বকাপ জয়ের আনন্দে ফেটে পড়ে গোটা অস্ট্রেলিয়ান ডাগআউট। উল্টো চিত্র ছিল ভারতীয় দলের। পুরো টুর্নামেন্টে দাপট দেখানোর পর ফাইনালে হোঁচট খেয়েছে তারা। বিরাট কোহলি, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব- সবার মুখেই ছিল হতাশার ছাপ। ফাইনালের পর ভারতীয় দলের প্রতি সমবেদনা জানিয়েছেন মুশফিকুর রহিম। তার ফেসবুক পেজে এক পোস্টে বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার লিখেছেন, ‘অস্ট্রেলীয় দলকে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ জেতার জন্য অভিনন্দন। তাদের এটা প্রাপ্য. ভারতীয় দলের প্রতি সমবেদনা। তারা পুরো টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত খেলেছে।”

মুশফিকুরের পাশাপাশি অন্যান্য বাংলাদেশি ক্রিকেটাররাও অস্ট্রেলিয়াকে ষষ্ঠ ওয়ানডে বিশ্বকাপ জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন। লিটন দাস তার ফেসবুকে লিখেছেন, ‘অস্ট্রেলীয় দলকে ষষ্ঠ বিশ্বকাপ জয়ের জন্য অভিনন্দন।’

About Zahid Hasan

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *