Friday , September 20 2024
Breaking News
Home / National / আ.লীগ নয়, নতুন দলে যোগ দিয়ে সিনিয়র ভাইস চেয়ারম্যানের পদে আসছেন সাকিব

আ.লীগ নয়, নতুন দলে যোগ দিয়ে সিনিয়র ভাইস চেয়ারম্যানের পদে আসছেন সাকিব

জাতীয় সংসদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে রাজনৈতিক অঙ্গনে নতুন মেরুকরণের আভাস পাওয়া যাচ্ছে। আন্দোলনরত রাজপথের প্রধান বিরোধী দল বিএনপির নির্বাচনী বিবরণ প্রত্যাখ্যান করায় ‘কিংস পার্টি’ নামে পরিচিত দলগুলো নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি শুরু করেছে। তারা বিএনপির সাবেক ও বর্তমান বিক্ষুব্ধ নেতাদের এমপি হওয়ার জন্য দলে টানাটানি করছে। কেউ কেউ ইতিমধ্যে তৃণমূল বিএনপি, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম), প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম এবং স্বাধীন গণতন্ত্র মঞ্চ নামে চারটি নতুন দলে যোগ দিয়েছেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম ও বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান বিএনএম নামে দলে যোগ দিতে পারেন বলে দাবি করছেন দলটির নেতারা। নাটকীয় কিছু না ঘটলে মেজর হাফিজকে শীঘ্রই আনুষ্ঠানিকভাবে দলে যোগ দিতে দেখা যাবে এবং সাকিবকে সিনিয়র ভাইস চেয়ারম্যান হিসেবে দেখা যাবে। সদ্য নিবন্ধিত দলটির মহাসচিব বাংলাদেশ মানবাধিকার ব্যুরোর মহাসচিব মো. মোহাম্মদ শাহজাহান

নতুন দলে যোগদানের বিষয়ে জানতে চাইলে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ গতকাল শুক্রবার সমকালকে বলেন, ইতিমধ্যেই সংবাদ সম্মেলনের মাধ্যমে বক্তব্য দিয়েছেন। বিভিন্ন দিক থেকে নানা কথা বলা হচ্ছে। কিন্তু তিনি তার আগের সিদ্ধান্তে অটল রয়েছেন। কিছু করলে সবাই জানতে পারবে। তবে সমকাল নতুন রাজনৈতিক দলে যোগ দেওয়ার বিষয়ে জানতে চাইলে কিছুটা বিস্ময় প্রকাশ করেন বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মোহাম্মদ শাহজাহান বিএনএম মহাসচিব

তিনি সমকালকে বলেন, আমাদের সঙ্গে অনেকেই যোগাযোগ করছেন। আমরা ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছি। শিগগিরই দলের পূর্ণাঙ্গ কমিটি ও দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হবে।

গত বৃহস্পতিবার রাজধানীর গুলশানে এক নেতার নিজ কার্যালয়ে অনুষ্ঠিত বিএনপির কাউন্সিলে গঠনতন্ত্র অনুযায়ী আগের ৩১ সদস্যের আহ্বায়ক কমিটি ভেঙে দিয়ে ২০১ সদস্যের কেন্দ্রীয় ও ১৭ সদস্যের জাতীয় স্থায়ী কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। কাউন্সিলে ১০০ টি পদ পূরণ করা হয়েছে। দলের চেয়ারম্যান ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদসহ অন্যান্য পদ শূন্য রাখা হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে দলের নতুন কমিটি ঘোষণা করা হবে। দলটির আহ্বায়ক ছিলেন বিএনপির সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা. আবদুর রহমান এবং সদস্য সচিব ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও দলের চেয়ারপারসনের সাবেক প্রধান নিরাপত্তা কর্মকর্তা মেজর (অব.) মোহাম্মদ হানিফ।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *