Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচন নিয়ে ইসির সাথে বৈঠক পর যা জানাল আন্তর্জাতিক সংস্থা

নির্বাচন নিয়ে ইসির সাথে বৈঠক পর যা জানাল আন্তর্জাতিক সংস্থা

“আমরা বেশ কিছু লক্ষ্য নিয়ে কাজ করছি। এরই অংশ হিসেবে নির্বাচন কমিশনসহ বিভিন্ন স্টেকহোল্ডার বা অংশীজনের সঙ্গে আলোচনা করছি। সার্বিক প্রস্তুতি সম্পর্কে জানানোর পাশাপাশি ৫ জানুয়ারির নির্বাচনকে সামনে রেখে আমরা বিরাজমান পরিবেশ পর্যবেক্ষণ করছি।”

রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন কমিশন ভবনে প্রধান নির্বাচন কমিশনের সভাকক্ষে নির্বাচন কমিশনের সঙ্গে কমনওয়েলথ প্রতিনিধিদলের বৈঠক শেষে প্রতিনিধিদলের প্রধান লিনফোর্ড অ্যান্ড্রু এ কথা বলেন।

লিনফোর্ড অ্যান্ড্রু বলেন, ‘প্রি ইলেকশন অ্যাসেসমেন্ট মিশনের সহকর্মীদের নিয়ে শনিবার বাংলাদেশে এসেছি। নির্বাচনপূর্ব পরিস্থিতি মূল্যায়নে কমনওয়েলথের সদস্য রাষ্ট্রের যেকোনো দেশে অবজারভেশন পাঠানো এক ধরনের প্রথা।’

তিনি আরও বলেন, ‘আমাদের মধ্যে ভালো আলোচনা হয়েছে। কতটা প্রস্তুত হয়েছে জানতে পেরেছি।

সামনের দিকে তাকিয়ে আছি, আমাদের অংশীজনের সাথে আলোচনা করব। আমাদের ২২ নভেম্বর রওনা হওয়ার কথা। তারপর আমি কমনওয়েলথ মহাসচিবকে সুপারিশসহ একটি প্রতিবেদন দেব।
বিরাজমান পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে লিনফোর্ড এ বিষয়ে আগাম মন্তব্য করতে চাননি।

বৈঠকে উপস্থিত ছিলেন কমনওয়েলথ সেক্রেটারিয়েটের নির্বাচনী সহায়তা বিভাগের প্রধান লিনফোর্ড অ্যান্ড্রু, রাজনৈতিক উপদেষ্টা লিন্ডে মালেকা, নির্বাহী কর্মকর্তা জিপি ওজাগো এবং সহকারী গবেষণা কর্মকর্তা সার্থক রায়। আর নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার ছাড়াও আরও চার নির্বাচন কমিশনার ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *