Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কীভাবে সরকার পরিবর্তন হতে পারে বললেন প্রধানমন্ত্রী

কীভাবে সরকার পরিবর্তন হতে পারে বললেন প্রধানমন্ত্রী

ভোট ও নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন সম্ভব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার নগরীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

শেখ হাসিনা বলেন, আমরা চাই জনগণের ভোটাধিকার অব্যাহত থাকুক এবং ভোটের মাধ্যমেই সরকার পরিবর্তন করা যাবে।

যারা নির্বাচন বানচাল করতে আগুন দিয়েছে তাদের প্রতিহত করতে দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে আমরা জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করেছি। নির্বাচন ও গণতন্ত্রকে বিপর্যস্ত করার অপচেষ্টাকারীদের বিরুদ্ধে জনগণকে সচেতন থাকতে হবে। সন্ত্রা”সের মাধ্যমে ব্যবস্থা।পাশাপাশি যেসব রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে তাদের ধন্যবাদ জানান শেখ হাসিনা।

সরকারপ্রধান বলেন, যেসব রাজনৈতিক দল জনগণের প্রতি আস্থা ও বিশ্বাস রাখে না এবং রাজনৈতিক দল হিসেবে সুসংগঠিত নয়, তারা নির্বাচন বানচালের চেষ্টা করছে। নির্বাচনী কারচুপি একটি দেশের চরম ক্ষতি করতে পারে।

২০১৩ ও ২০১৪ সালে অগ্নিসংযোগে জানমালের ক্ষয়ক্ষতির কথা উল্লেখ করে তিনি প্রশ্ন করেন, অগ্নিসন্ত্রাসের মাধ্যমে জীবন ও সম্পত্তি ধ্বংস করা কোন ধরনের রাজনীতি?

অনুষ্ঠানের শুরুতে আওয়ামী লীগ সভাপতির পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। গোপালগঞ্জ-৩ আসনে শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ।

২০০৯ সাল থেকে দেশে গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্রের এই ধারাবাহিকতার কারণেই অভূতপূর্ব আর্থ-সামাজিক অগ্রগতি এবং উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন সম্ভব হয়েছে।

হরতাল-অবরোধে শিক্ষার্থীদের একাডেমিক পরিবেশ ও কর্মকাণ্ড নষ্ট হচ্ছে উল্লেখ করে মুখ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি-জামায়াত মানুষকে নির্যা”তন করে বিনোদন দেয়।

প্রধানমন্ত্রী বলেন, যারা নির্বাচন বানচালের চেষ্টায় লিপ্ত তারা কোনো ভালো ফল বয়ে আনবে না। কেউ যদি নির্বাচন ব্যাহত করার চেষ্টা করে এবং অগ্নিসংযোগ অব্যাহত রাখে, তাতে তাদের কোনো লাভ হবে না।

আওয়ামী লীগের মনোনয়ন প্রক্রিয়া প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি বলেন, যারা মনোনয়ন ফরম নিচ্ছেন তারা সবাই যোগ্য, এতে কোনো সন্দেহ নেই। তবে আগামী নির্বাচনে যোগ্য প্রার্থী বাছাই করা আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের কাজ। প্রার্থী বাছাই করার আগে আমরা তৃণমূল পর্যায় থেকেও মতামত নেব।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *