Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পিটার হাসের বাসায় বিশ্বব্যাংক ও আইএমএফ কর্মকর্তাদের বৈঠকে বাংলাদেশ নিয়ে হলো যে আলোচনা

পিটার হাসের বাসায় বিশ্বব্যাংক ও আইএমএফ কর্মকর্তাদের বৈঠকে বাংলাদেশ নিয়ে হলো যে আলোচনা

বাংলাদেশের উন্নয়ন অগ্রাধিকার নিয়ে আলোচনার জন্য ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের আমন্ত্রণে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) এবং বিশ্বব্যাংকের দেশীয় পরিচালক ও অন্যান্য কর্মকর্তারা তার বাসায় যান। গতকাল বুধবার (১৫ নভেম্বর) দুপুরে রাজধানীর গুলশানে পিটার হাসের বাসায় মধ্যাহ্নভোজে যান তারা।

বৈঠক সূত্র জানায়, বাংলাদেশের উন্নয়ন অগ্রাধিকার নিয়ে আলোচনা করতে কর্মকর্তারা পিটার হাসের বাসায় যান। এটা তাদের নিয়মিত কাজের অংশ।

বিশ্বব্যাংকের পক্ষে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আবদুলায়ে সেক এবং ডেপুটি কান্ট্রি ডিরেক্টর সোলেইমান সোলিবালি এবং সিনিয়র ইকোনমিস্ট বার্নার্ড হ্যাভেন। আলোচনায় যোগ দেন আইএমএর বাংলাদেশ অফিসের প্রধান জয়েন্দু দে।

এ বিষয়ে বিশ্বব্যাংকের ঢাকা অফিসে যোগাযোগ করা হলে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আবদৌলায়ে সেক এক বিবৃতিতে বলেন, ‘বিশ্বব্যাংকের শেয়ারহোল্ডারসহ স্টেকহোল্ডারদের সঙ্গে আমাদের নিয়মিত আলাপচারিতার অংশ হিসেবে আজ আমরা আইএমএফের আবাসিক প্রতিনিধির সঙ্গে দেখা করেছি। বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতের আমন্ত্রণে আমরা বাংলাদেশের উন্নয়ন অগ্রাধিকার নিয়ে আলোচনা করেছি। বিশ্বব্যাংক বাংলাদেশকে টেকসই এবং অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি ও উন্নয়ন অর্জনে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। ‘

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *