Friday , September 20 2024
Breaking News
Home / National / তফশিল ঘোষণার পর নির্বাচন পুরোপুরি বাতিলের উদাহরণও আছে: মঈন খান

তফশিল ঘোষণার পর নির্বাচন পুরোপুরি বাতিলের উদাহরণও আছে: মঈন খান

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, যে পরিস্থিতিতে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে, তাতে সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটেছে এটা খুবই স্পষ্ট। বিরোধী রাজনৈতিক দলগুলোর দাবি উপেক্ষা করে এই তফসিল ঘোষণা প্রমাণ করে এই আওয়ামী সরকার একদলীয় নির্বাচনে বিরোধী দলকে স্টিমরোল করার জন্য নির্বাচন করছে।

বুধবার নির্বাচনের তফসিল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

সরকারের সঙ্গে সংলাপের সম্ভাবনা আছে কি না জানতে চাইলে মঈন খান বলেন, তফসিল ঘোষণার পর নির্বাচনের তারিখ পরিবর্তনের বেশ কিছু নজির আমরা দেখেছি। এমনকি তফসিল ঘোষণার পর নির্বাচন সম্পূর্ণ বাতিল হওয়ার উদাহরণও দেখেছি। স্পষ্টতই, বাংলাদেশে রাজনীতি এবং আসন্ন নির্বাচন দুটোই এখনও বেশ তরল অবস্থায় রয়েছে। সময়ই বলে দেবে বাংলাদেশের গণতন্ত্র কোন দিকে যাচ্ছে।

আবদুল মঈন খান বলেন, এটা বলার অপেক্ষা রাখে না যে সরকার গণতান্ত্রিক রীতিনীতি ও অনুশীলনের প্রতি ন্যূনতম সম্মান না দেখিয়ে নির্মম শক্তি প্রয়োগ করে তার একদলীয় শাসন অব্যাহত রাখতে পারে।

কিন্তু তাদের ভোটাধিকার বঞ্চিত করে তারা কখনই বাংলাদেশের মানুষের হৃদয়ে পৌঁছাতে পারবে না। যে গণতন্ত্রের জন্য এদেশের মানুষ মুক্তিযুদ্ধে লাখো জীবন উৎসর্গ করেছিল, সেই গণতন্ত্র এখন বাংলাদেশে মৃত।

প্রসঙ্গত, বুধবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণে দ্বাদশ সংসদের তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফশিল অনুযায়ী ৭ জানুয়ারি ভোট হবে।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *