Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে সুর বদলালেন পররাষ্ট্রমন্ত্রী

এবার মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে সুর বদলালেন পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশে নির্বাচনের পরিবেশ নেই বলে যুক্তরাষ্ট্রসহ আরও কয়েকটি পশ্চিমা দেশ যে অভিযোগ করেছে, তা ‘ফালতু’ বলে উড়িয়ে দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বিদেশিরা বলছেন, নির্বাচনের কোনো পরিবেশ নেই- এ বিষয়ে জানতে চাইলে বুধবার (১৫ নভেম্বর) সাংবাদিকদের তিনি বলেন, ‘এগুলো ফালতু কথা। এসব নিয়ে আপনারা লাফান কেন?’

আমরা নির্বাচন করব আমরা একটি নির্বাচনমুখী দল এবং আমরা নির্বাচনে বিশ্বাস করি। আমরা আমাদের দেশের জনগণকে বিশ্বাস করি। ‘দূতাবাস-টুতাবাস’ সবই আমাদের কাছে গৌণ বিষয়,” বলে তিনি মন্তব্য করেন।

“আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে চাই এবং কেউ বাধা দিতে পারবে না” উল্লেখ করে মন্ত্রী বলেন, বিদেশিরা নির্বাচন বানচালের চেষ্টা করলে তা হতে দেওয়া হবে না। যারা বাধা দেবে তাদের শাস্তি দেব।

নির্বাচনের জন্য সব মানুষ প্রস্তুত ও আগ্রহী উল্লেখ করে তিনি বলেন, অনেক সমস্যা আছে সেগুলো দূর করার চেষ্টা করছি। যেমন জিনিসপত্রের দাম বেশি। আমরাও চেষ্টা করছি কিভাবে কমানো যায় এবং দাম কিছুটা কমেছে।

মঙ্গলবার এক বৈঠকে মার্কিন নিষেধাজ্ঞার আশঙ্কার কথা বলেন জাতীয় পার্টির নেতা জিএম কাদের। সরকার এ ধরনের নিষেধাজ্ঞার বিষয়ে সচেতন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা এ ধরনের আশঙ্কায় কান দিই না। এগুলো জুজুর ভয়।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *