Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তাফসিল ঘোষণার পর নির্বাচনে দায়িত্ব কারা পালন করবেন জানালেন ইসি সচিব

তাফসিল ঘোষণার পর নির্বাচনে দায়িত্ব কারা পালন করবেন জানালেন ইসি সচিব

নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. জাহাঙ্গীর আলম বলেন, আসন্ন সংসদ নির্বাচনে ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা থাকবেন। ঢাকা ও চট্টগ্রাম মহানগরের বিভাগীয় কমিশনার এবং ৬৪টি জেলার ৬৪ জন জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

আজ সন্ধ্যা ৭টায় বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তাফসিল ঘোষণা করেন। সিইসির বক্তব্য শেষে ইসি সচিব ব্রিফিং করেন। এ সময় তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশের ৪৯৫ উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন। এছাড়াও, বিভিন্ন কর্মকর্তারা মেট্রোপলিটন এলাকা, সেনানিবাস এলাকা এবং উপজেলাগুলোকে একাধিক নির্বাচনী এলাকায় বিভক্ত এলাকায় সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন।

ইসি সচিব বলেন, ‘৪৯৫ উপজেলা নির্বাহী কর্মকর্তা, ৫৬ থানা নির্বাচন কর্মকর্তা, স্থানীয় সরকারের ১৪ জন উপ-পরিচালক (ডিডিএলজি), ৮ জন অতিরিক্ত জেলা প্রশাসক, ১১ জন সিটি করপোরেশনের জোনাল নির্বাহী কর্মকর্তা, ক্যান্টনমেন্টের ৫ জন নির্বাহী কর্মকর্তা, ২ জন সহকারী কমিশনার (ভূমি)। ) এবং একজন সার্কেল অফিসার (উন্নয়ন) সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জেলা নির্বাচন কর্মকর্তারা নির্বাচন সহকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।

আজ সন্ধ্যা ৭টায় বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তাফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। .

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *