Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার সংলাপ নিয়ে নতুন সুর কাদেরের, রাজনীতিতে ভিন্ন মোড়

এবার সংলাপ নিয়ে নতুন সুর কাদেরের, রাজনীতিতে ভিন্ন মোড়

আজ তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এখন সংলাপের সুযোগ নেই।

বুধবার (১৫ নভেম্বর) সকাল ১১টায় সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্রের দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী সচিব ডোনাল্ড লু আমাকে চিঠি পাঠিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস আমার কাছে সেই চিঠি পৌঁছে দিতে এসেছিলেন। চিঠিটা পেয়েছি। এখন দলীয় সভাপতি শেখ হাসিনার সঙ্গে আলোচনার পর এ বিষয়ে কথা বলতে পারব। আমি এক পাতার চিঠি পড়েছি। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে লেখা। যুক্তরাষ্ট্র কারো পক্ষে নয়।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টির এজ হুল বা তাদের কেউ আওয়ামী লীগের সঙ্গে থাকতে না চাইলে সেটা তাদের নিজস্ব সিদ্ধান্তের বিষয়। আমরা কাউকে আমাদের সাথে যোগ দিতে বাধ্য করছি না। এটা তাদের সিদ্ধান্ত, তাদের ব্যক্তিগত ব্যাপার।

বিএনপি যদি শর্ত প্রত্যাহার করে তাহলে কী করবেন- সংলাপ করবেন নাকি করবেন না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা নিয়ে এখন আর কোনো চিন্তা নেই। আগেও ছিল, সেই সময় চলে গেছে।

সংলাপ হচ্ছে না এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এটা কিভাবে বলব? কোনো রাজনৈতিক দল কখনো এভাবে কথা বলতে পারে না, কোনো গণতান্ত্রিক রাজনৈতিক দল যারা গণতন্ত্রের চর্চা করে, সংলাপ চায় না- এ কথা বলতে পারে না। কিন্তু একটা সময় আছে। আজ নির্বাচনের তারিখ ঘোষণা হচ্ছে, আপনি কবে সংলাপ করবেন, সেই কথাই বলছি আমি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *