Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আজ মঙ্গলবার যে কারনে অবরোধ থেকে বিরত থাকল বিএনপি

আজ মঙ্গলবার যে কারনে অবরোধ থেকে বিরত থাকল বিএনপি

পঞ্চম দফায় একদিনের বিরতিতে ৪৮ ঘণ্টার টানা অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। আগামী বুধবার (১৫ নভেম্বর) সকাল ৬টা থেকে শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত আরও ৪৮ ঘণ্টা মহাসড়ক, রেল ও নৌপথে অবরোধ কর্মসূচি পালন করবে তারা।

গতকাল সোমবার (১৩ নভেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন। তবে আগামীকাল মঙ্গলবার (১৪ নভেম্বর) জনস্বার্থে কোনো কর্মসূচি থাকবে না বলেও জানিয়েছে বিএনপি।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির সাধারণ সভা চলছিল। সমাবেশ চলাকালে এক পর্যায়ে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘ”র্ষ হয়। এর ফলশ্রুতিতে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। এরপর রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল করে দলটি।

ধর্মঘট শেষে ৩১ অক্টোবর থেকে একদিনের বিরতি দিয়ে তিনদিনের ধর্মঘট কর্মসূচি পালন করে; যা শেষ হয় গত ২রা নভেম্বর। এর পর বিরতি দিয়ে তিন দফা অবরোধ কর্মসূচি পালন করে দলটি। এরপর চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। ৪৮ ঘণ্টার চতুর্থ দফার অবরোধে শেষ হবে আজ মঙ্গলবার সকাল ৬টায়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *