Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার জিএম কাদেরের সঙ্গে বৈঠকে বসলেন মার্কিন রাষ্ট্রদূত, যুক্তরাষ্ট্রের পাঠানো চিঠিতে যা ছিল

এবার জিএম কাদেরের সঙ্গে বৈঠকে বসলেন মার্কিন রাষ্ট্রদূত, যুক্তরাষ্ট্রের পাঠানো চিঠিতে যা ছিল

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা জিএম কাদের এমপি।

সোমবার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি, কো-চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ এমপি এবং পার্টি চেয়ারম্যানের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা মাশরুর মাওলা এ সময় উপস্থিত ছিলেন।

বৈঠকে দুই পক্ষ চলমান রাজনৈতিক পরিস্থিতি, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ বিভিন্ন বিষয়ে প্রায় ৪০ মিনিট আলোচনা করেন।
এ সময় মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস জিএম কাদেরের কাছে তাদের কেন্দ্রীয় ও দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু-এর লেখা একটি চিঠি হস্তান্তর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

এ প্রসঙ্গে তিনি গণমাধ্যমকে বলেন, মার্কিন রাষ্ট্রদূত তাদের মধ্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী মন্ত্রী ডোনাল্ড লু-এর লেখা একটি চিঠি নিয়ে আসেন। তিনি জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের কাছে চিঠিটি হস্তান্তর করেন।

বাংলাদেশের তিনটি রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিকেও একই চিঠি দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, চিঠিতে সংক্ষেপে বলা যায়- যুক্তরাষ্ট্র আগামী দিনে বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায়।

মুজিবুল হক চুন্নু জানান, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ডোনাল্ড লুর চিঠিটি উপস্থিত দলের নেতাদের পাঠ করে শোনান।

বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ নিয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্রকে কী বলল, তিনি বলেন, সেই চিঠির বিষয়ে সংক্ষেপে বলা যায়-বাংলাদেশে যুক্তরাষ্ট্র আগামী দিনে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায়।

মুজিবুল হক চুন্নু জানান, চিঠি ছাড়াও রাজনীতিসহ বিভিন্ন বিষয়ে পিটার ডি হাসের সঙ্গে আলোচনা হয়েছে। তিনি বলেন, চিঠি ছাড়াও সমসাময়িক রাজনীতিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। সেগুলো আনঅফিশিয়াল কথা।

চুন্নু বলেন, রাজনৈতিক বিষয়ে আলোচনা হয়েছে, সেগুলো আনঅফিসিয়াল। মতবিনিময় হয়েছে, সৌজন্য কথাবার্তা হয়েছে। এছাড়াও অনেক কথাবার্তা হয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *