Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জামায়াতকে নিয়ে টুকুর ভিন্ন মন্তব্যে যে কথা বলল বিএনপি

জামায়াতকে নিয়ে টুকুর ভিন্ন মন্তব্যে যে কথা বলল বিএনপি

বিদেশে থাকা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু সম্প্রতি ভারতীয় একটি দৈনিকে জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার বিষয়ে মন্তব্য করেছেন। তবে টুকুর বক্তব্য ব্যক্তিগত বলে দাবি করছে বিএনপি। একই সঙ্গে তার বক্তব্যের সঙ্গে দলের কোনো সম্পর্ক নেই বলেও জানিয়েছে দলটি।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, সম্প্রতি একটি ভারতীয় ইংরেজি দৈনিক ‘দ্য হিন্দু’কে দেওয়া এক সাক্ষাৎকারে দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ধর্মনিরপেক্ষতা, রাজনৈতিক ইসলাম এবং বাংলাদেশ জামায়াতে ইসলামী সম্পর্কে যে বক্তব্য ও মতামত দিয়েছেন তা একান্তই তাঁর নিজস্ব। . এর সঙ্গে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কোনো সম্পৃক্ততা নেই।

তিনি আরো বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বাংলাদেশী জাতীয়তাবাদ। বিএনপি একটি উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল যা জনগণভিত্তিক গণতন্ত্র, সামাজিক ন্যায়বিচার, অর্থনৈতিক মুক্তি এবং সকল ধর্মের ধর্মীয় ও সাংস্কৃতিক স্বাধীনতায় বিশ্বাসী।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময় ‘দ্যা হিন্দুতে’ দেওয়া সাক্ষাৎকারে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, বিএনপি একটি ধর্মনিরপেক্ষ রাজনৈতিক দল। যে দলটি ‘রাজনৈতিক ইসলাম’ ব্যবহারের বিরোধিতা করে। উল্টো তিনি ইঙ্গিত দেন, আওয়ামী লীগ সরকারই ইসলামপন্থিদের সঙ্গে নরম আচরণ করছে।

তিনি আরও বলেন, বিএনপি একটি উদার গণতান্ত্রিক দল। জামায়াতের সঙ্গে আমাদের জোট ভারতের মতো একটি গণতান্ত্রিক দেশে রাজনৈতিক জোটের মতোই। সেটা এখন অতীতে। এখন প্রশ্ন তোলা উচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। কেন তিনি জামায়াতকে নিষিদ্ধ করেননি, তার কাছে সেই জবাব চাওয়া উচিত।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *