Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সরকার পতনে ফের নতুন কর্মসূচি দিল জামায়াত, আন্দোলনে ভিন্ন মোড়

সরকার পতনে ফের নতুন কর্মসূচি দিল জামায়াত, আন্দোলনে ভিন্ন মোড়

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধকে সামনে রেখে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। বুধবার (৮ নভেম্বর) সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত।

সোমবার (৬ নভেম্বর) জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাসুম এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে তিনি বলেন, সরকারের পদত্যাগ, নির্বাচনী তত্ত্বাবধায়ক সরকার গঠন, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল রাজবন্দি ও উলামা-মাশায়েখদের দাবিতে আগামী নভেম্বর থেকে সড়ক, রেল ও নৌপথে ৪৮ ঘণ্টা বিক্ষোভ করা হবে। ৮ (বুধবার) সকাল ৬টা থেকে ১০ নভেম্বর (শুক্রবার) সকাল ৬টা পর্যন্ত মিথ্যা মামলার মুক্তি ও দ্রব্যমূল্য জনগণের নাগালের মধ্যে আনার দাবিতে অবরোধের তৃতীয় পর্বের নতুন কর্মসূচি ঘোষণা করছি।

মাওলানা এটিএম মাছুম বলেন,
সরকার আবারো একতরফা প্রহসন বেছে নিয়ে ক্ষমতা দখলের ষ/ড়যন্ত্রে লিপ্ত হয়েছে। সরকারের অব্যবস্থাপনায় দেশের মানুষ বেপরোয়া হয়ে উঠেছে। মানুষকে কথা বলতে দেওয়া হচ্ছে না। মানুষ ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে। দেশে অন্যায় চলছে। অবাধে চলছে দু/র্নীতি ও লুটপাট। দেশের অর্থনীতি ধ্বং/স হয়ে গেছে। বিরোধী দলের লোকজনের ওপর দফায় দফায় হামলা হচ্ছে। গণগ্রেফতার, মিথ্যা ও বানোয়াট মামলা দিয়ে নেতাকর্মীদের বাড়িছাড়া করা হয়েছে। বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করা হয়েছে এবং ব্যাপক ক্ষয়ক্ষতি করা হচ্ছে। ব্যবসা-বাণিজ্য বন্ধ করে অনেককে রাস্তার ভিখারিতে বানানো হয়েছে। কোনো দেশ এভাবে চলতে পারে না।

এর আগে সোমবার (৬ নভেম্বর) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেন।

বুধবার (৮ নভেম্বর) সকাল ৬টা থেকে শুক্রবার (১০ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত তারা এ কর্মসূচি পালন করবেন।

টানা তিন দিন অবরোধের পর গত বৃহস্পতিবার (২ নভেম্বর) নতুন করে দুই দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

এ ছাড়া সরকারবিরোধী আন্দোলনে নি/হতদের স্মরণে শুক্রবার (৩ নভেম্বর) সারাদেশে দোয়া মাহফিলের আয়োজন করেছে দলটি। রোববার ও সোমবার (৫ ও ৬ নভেম্বর) দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি।

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শেষ হওয়ার আগেই সোমবার নতুন করে দুই দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির সমাবেশকে ঘিরে ব্যাপক সং/ঘর্ষ হয়। নি/হত হয়েছেন এক পুলিশ সদস্য। পরদিন ২৯ অক্টোবর হরতাল করে বিএনপি।

এরপর ৩১ অক্টোবর থেকে সারাদেশে তিন দিনের অবরোধ কর্মসূচি শেষ হয় বৃহস্পতিবার (২ নভেম্বর)।

এদিকে বিএনপির হরতাল-অবরোধে সারাদেশে অ্যাম্বুলেন্সবাহী বেশ কয়েকটি বাসে আ/গুন দিয়েছে অবরোধকারীরা। বিভিন্ন স্থানে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *