Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / যুক্তরাষ্ট্রসহ ১২টি দেশে পোশাক প্রত্যাহার নিয়ে ভিন্ন তথ্য প্রকাশ্যে আনলেন তথ্যমন্ত্রী

যুক্তরাষ্ট্রসহ ১২টি দেশে পোশাক প্রত্যাহার নিয়ে ভিন্ন তথ্য প্রকাশ্যে আনলেন তথ্যমন্ত্রী

বাংলাদেশের কারখানায় তৈরি বিভিন্ন ব্র্যান্ডের পোশাক যুক্তরাষ্ট্রসহ বিশ্বের ১২টি দেশের বাজার থেকে তুলে নেওয়া হচ্ছে বলে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। তবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেছেন, এ খবর ‘ভুল’। হাছান মাহমুদ বলেন, এ ধরনের ভুল খবরের জন্য ওই পত্রিকার কাছে জবাবদিহি চাওয়া হবে।

রোববার (৫ নভেম্বর) সচিবালয়ে নিজ দফতরে কারেন্ট অ্যাফেয়ার্স নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

বিএনপির অবরোধ কর্মসূচি নিয়েও কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, ‘বিএনপির কর্মসূচি ঘোষণার সঙ্গে নি/ষিদ্ধ সংগঠনের কর্মসূচি ঘোষণার মধ্যে কোনো পার্থক্য নেই। তারা তালেবান, ইসরায়েল স্টাইলে হা/মলা চালাচ্ছে। তারা এখন অনলাইনে প্রোগ্রাম দিচ্ছে।

যে কেউ রাজনৈতিক কর্মসূচি দিতে পারে উল্লেখ করে তিনি বলেন, কিন্তু তারা (বিএনপি) অবরোধের নামে জনগণের জানমালের ওপর হা/মলা করছে। এখন ইসরায়েলি বাহিনী গাজায় হাম/লা করছে, একইভাবে বিএনপি-জামায়াত হামলা করছে।

গাজায় হামলা ও বর্বরতা নিয়ে বিএনপি একটি শব্দও উচ্চারণ করেনি বলেও অভিযোগ করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, ‘বিএনপি এখন আর রাজনৈতিক দল নয়, তারা সন্ত্রাসী দল হিসেবে পরিচিতি পেয়েছে। সরকার এই স/ন্ত্রাসী গোষ্ঠীকে আইনের আওতায় আনতে বদ্ধপরিকর।

তিনি বলেন, ‘বিএনপি শুধু সন্ত্রাসী ক/র্মকাণ্ডে লিপ্ত নয়, গুজবও ছড়াচ্ছে। যারা বিদেশে এসব গু/জব ছড়াচ্ছে তাদের সে দেশে আইনের আওতায় আনা হবে। সরকার ওইসব দেশে বাংলাদেশের হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করছে। একই সঙ্গে সে দেশের বাঙালি সম্প্রদায়ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

সম্প্রতি গ্রেপ্তার হওয়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবিতে যেসব বিশিষ্ট ব্যক্তিরা বক্তব্য দিয়েছেন তারা বিএনপি সমর্থক বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *