Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / গোপন সূত্রে খবর পেয়ে পাঁচতারকা হোটেলে হানা দেয় র‌্যাব, অবশেষে ধরা

গোপন সূত্রে খবর পেয়ে পাঁচতারকা হোটেলে হানা দেয় র‌্যাব, অবশেষে ধরা

সরকারের পদত্যাগের দাবিতে বিএনপি-জামায়াত ও বিরোধী দলগুলোর দেশব্যাপী অবরোধ কর্মসূচিতে আড়াইহাজারে নাশকতা ও ৩ পুলিশ সদস্যকে কুপিয়ে জখমের ঘটনায় ১০ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (২ নভেম্বর) ভোরে রাজধানীর গুলশানের একটি পাঁচ তারকা হোটেল থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-১১।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক ইমরান খান এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রাথমিকভাবে তিনি গ্রেফতারকৃতদের বিস্তারিত নাম-পরিচয় জানাননি।

মঙ্গলবার (৩১ অক্টোবর) নারায়ণগঞ্জের আড়াইহাজারে ঢাকা-সিলেট মহাসড়কের পাঁচরুখী বাজার এলাকায় আওয়ামী লীগ নেতাকর্মী ও পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান বিএনপির নেতাকর্মীরা। একপর্যায়ে তারা তিন পুলিশ সদস্যকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন। আহত তিন পুলিশ সদস্য হলেন পরিদর্শক হুমায়ুন কবির, সহকারী উপ-পরিদর্শক মোঃ মতিন ও কনস্টেবল নুরুল।

বিএনপি ও জামায়াতসহ বিরোধী দলগুলোর ডাকা তিনদিনের অবরোধের আজ শেষ দিন। গত দুই দিনের তুলনায় আজ সড়কে যানবাহনের সংখ্যা কিছুটা বেড়েছে। এখনও কোথাও সংঘর্ষ বা স্লোগানের খবর পাওয়া যায়নি। সড়কগুলোতে স্বাভাবিকের চেয়ে বেশি টহল দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে বুধবার (১৫ নভেম্বর) রাজধানীর বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল, কোথাও কোথাও সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি পালন করা হয়। বিচ্ছিন্নভাবে কয়েকটি স্থানে পিকেটিং হয়। এছাড়া দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে বিএনপি নেতাকর্মীরা। বগুড়ায় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। সিলেটে হরতাল চলাকালে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগ একে অপরকে ধাওয়া দেয় যুবদল ও ছাত্রদল।

চলমান অবরোধ কর্মসূচিতে জনগণের ব্যাপক সাড়া পাচ্ছেন বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র নেতারা। জনসমর্থনে নজিরবিহীন অবরোধ পালিত হয়েছে। এ কারণে সরকারের শত চেষ্টা সত্ত্বেও মহাসড়কে কোনো দূরপাল্লার যানবাহন চলাচল করছে না। ঢাকার ভেতরেও সাধারণ মানুষ সরকারকে অবিশ্বাস করে এবং জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছে না। এ বিষয়টি বিএনপিকে দাবি আদায়ে দীর্ঘ কর্মসূচিতে যেতে উদ্বুদ্ধ করছে।

তারা মনে করেন, অবরোধের শেষ কর্মসূচির পর দলের পক্ষ থেকে আগামী সপ্তাহজুড়ে ফের দেশব্যাপী অবরোধ দেওয়া হবে। এটি চলমান থাকতে পারে পরবর্তী সপ্তাহতেও।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *