Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আ.লীগের নেতাদের সাথে বৈঠক শেষে নির্বাচন নিয়ে যে বার্তা দিল ব্রিটিশ হাইকমিশন, আড়াল করা হলো একটি বিষয়

আ.লীগের নেতাদের সাথে বৈঠক শেষে নির্বাচন নিয়ে যে বার্তা দিল ব্রিটিশ হাইকমিশন, আড়াল করা হলো একটি বিষয়

আওয়ামী লীগের পক্ষে দলের প্রেসিডিয়াম সদস্য ফারুক খান ও আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারা ক্যাথরিন কুকের সঙ্গে বৈঠক করেন।

মঙ্গলবার ইউকে ইন বাংলাদেশ এক্স হ্যান্ডেলে (টুইটার) এক পোস্টে এ তথ্য জানানো হয়েছে। তবে কোথায় বৈঠক হয়েছে এবং কারা উপস্থিত ছিলেন সে বিষয়ে কিছু বলা হয়নি।

বৈঠকে ব্রিটিশ হাইকমিশনার রাজনীতিতে সংঘাতময় পরিস্থিতি নিরসনে ক্ষমতাসীন আওয়ামী লীগকে বিরোধী দলের সঙ্গে সংলাপের পরামর্শ দেন।

বৈঠকে ব্রিটিশ হাইকমিশনার বলেন, ব্রিটিশ সরকার বিশ্বাস করে সংলাপই একমাত্র পথ। হাইকমিশনার আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বলেন, যুক্তরাজ্য আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক দেখতে চায়।

বৈঠকের বিষয়ে ব্রিটিশ হাইকমিশন এক এক্স বার্তায় জানিয়েছে, আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে আলোচনার জন্য হাইকমিশনার (মঙ্গলবার) সন্ধ্যায় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠক করেন। যুক্তরাজ্য অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ তৈরি করতে সকল পক্ষকে সংযম প্রদর্শন, সহিংসতা এড়াতে এবং একসঙ্গে কাজ করার আহ্বান জানায়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *