Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সিলেটে ছাত্রলীগ-ছাত্রদল-শিবির সংঘর্ষ, মুহিবসহ ছাত্রলীগের একাধিক নেতাকর্মী আহত

সিলেটে ছাত্রলীগ-ছাত্রদল-শিবির সংঘর্ষ, মুহিবসহ ছাত্রলীগের একাধিক নেতাকর্মী আহত

বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধের পাশাপাশি দ্বিতীয় দিনেও সিলেট বিভাগজুড়ে চলছে হরতাল। এর মধ্যে সিলেট নগরীর বন্দর বাজার এলাকায় ছাত্রদল, ছাত্রলীগ ও ছাত্রশিবিরের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। এ সময় হামলায় এইচআর মুহিবসহ ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

বুধবার (১ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে এগারোটার দিকে নগরীর বন্দর বাজার এলাকার করিমুল্লাহ মার্কেটের পাশের রাস্তা থেকে মিছিল নিয়ে বন্দর বাজারে আসেন ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় তারা রাস্তায় পিকেটিং শুরু করে।

পরে পুলিশের একটি ইউনিট লেগুনা কোর্ট পয়েন্ট থেকে করিমুল্লাহ মার্কেটের সামনে আসলে ছাত্রদলের নেতাকর্মীরা তা লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এরপর তারা ঘুরে ধোপাদিঘি পয়েন্টের দিকে রওনা হয়।

এসময় ছাত্র শিবিরের শত শত নেতাকর্মী লাল দীঘিপাড়ার গলি দিয়ে বের হয়ে আসে। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা কোর্টপয়েন্ট থেকে বন্দর বাজারের দিকে মোটরসাইকেলে মিছিল করে। এ সময় ছাত্রলীগের ওপর হামলা চালায় ছাত্র শিবিরের নেতাকর্মীরা। সংঘর্ষে যোগ দেয় ছাত্রদলও।

হামলায় ছাত্রলীগ নেতা এইচ আর মুহিব আহত হয়েছেন। এছাড়া হামলায় ছাত্রলীগ নেতা সুজেল তালুকদারসহ কয়েকজন ছাত্রলীগ নেতা আহত হয়েছেন। সংঘর্ষ চলাকালে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা সংঘর্ষস্থলে যান। এ সময় স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ সংগঠিত হয়ে হামলাকারীদের ধাওয়া দিলে তারা লালদীঘি পার হয়ে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশও ঘটনাস্থলে আসে।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। তবে এমএমপির ডেপুটি কমিশনার আজবাহার আলী শেখ বলেন, ‘পরিস্থিতি এখন শান্ত রয়েছে।’

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *